বাজারে আসার আগেই স্যামসাং এস২৪ সিরিজের দাম ফাঁস

বাজারে আসার আগেই স্যামসাং এস২৪ সিরিজের দাম ফাঁস

বিজ্ঞান ও প্রযুক্তি

জানুয়ারি ৪, ২০২৪ ১১:১৫ পূর্বাহ্ণ

কিছুদিন পরই লঞ্চ হবে স্যামসাংয়ের স্মার্টফোন গ্যালাক্সি এস২৪ সিরিজ। এর আগেই ফাঁস হয়ে গেল দাম ও বিভিন্ন ফিচার সংক্রান্ত তথ্য। গ্যালাক্সি এস সিরিজের আগের ফোনগুলোর মতো দুর্দান্ত ক্যামেরা, প্রসেসর এবং পারফরম্যান্স পাওয়া যাবে এস২৪ সিরিজে।

আগামী ১৭ জানুয়ারি এই সিরিজের তিনটি মডেল লঞ্চ হতে পারে। এ মাসেই বাজারে আসতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজ। এই সিরিজের এবারের মডেলগুলো হলো– গ্যালাক্সি এস২৪, গ্যালাক্সি এস২৪‍+ এবং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা।

অফিসিয়াল লঞ্চ হতে এখনও কিছুদিন বাকি থাকলেও বাজারে ফাঁস হয়েছে দাম। নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে ফ্ল্যাগশিপ স্মার্টফোনের বাজারমূল্য। গ্যালাক্সি ক্লাবের পক্ষ থেকে ছড়িয়েছে এই সিরিজের স্মার্টফোনের দাম। গ্যালাক্সি এস২৪ সিরিজের দাম এস২৩ সিরিজের কাছাকাছি থাকতে পারে বলে জানা গেছে। এস২৪ সিরিজের ১২৮জিবি ভ্যারিয়েন্টের দাম থাকতে পারে ৮৯৯ ইউরো (বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৯ হাজার টাকা) এবং ২৫৬জিবি ভ্যারিয়েন্টের হতে পারে ৯৫৯ ইউরো (বাংলাদেশি মুদ্রায় যা ১ লাখ ১৬ হাজার টাকা)।

গ্যালাক্সি এস২৪‍+ সিরিজের ২৫৬জিবির দাম হতে পারে ১ হাজার ১৪৯ ইউরো (১ লাখ ৩৯ হাজার ৫৪০ টাকা)। আর টপ ভ্যারিয়েন্ট গ্যালাক্সি এস২৪ আল্ট্রা ফোনের ৫১২জিবি ফোনের দাম হতে পারে ১ হাজার ৫৬৯ ইউরো (১ লাখ ৯০ হাজার টাকার বেশি)। যদিও স্যামসাংয়ের পক্ষ থেকে কোনো তথ্য নিশ্চিত করা হয়নি।

স্যামসাং গ্যালাক্সি এস২৪ ফোনে ব্যবহার করা হতে পারে আকর্ষণীয় ৬ দশমিক ২ ইঞ্চির এফএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে। এস২৪‍+ ফোনে ৬ দশমিক ৭ ইঞ্চি এবং এস২৪ আল্ট্রা ৬ দশমিক ৮ ইঞ্চি কিউএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে। এ ছাড়া থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর।

এস২৪ সিরিজের ফোনে ইন্টারনাল স্টোরেজ শুরু হবে ৮জিবি ও ১২৮জিবি থেকে। এস২৪‍+ সিরিজে আবার র‍্যাম ও ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে ১২জিবি এবং ৫১২জিবি। টপ ভ্যারিয়েন্ট এস২৪ আল্ট্রাতে পাবেন সর্বোচ্চ ১২জিবি র‍্যাম এবং ১টিবি স্টোরেজ।

এস২৪ সিরিজে থাকতে পারে একটি ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। এই ফোনে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর থাকতে পারে এবং তার সঙ্গে ৫এক্স জুম থাকার সম্ভাবনা রয়েছে। আইফোন ১৫ সিরিজের মতো এস২৪ সিরিজের ফোনেও থাকবে টেকসই টাইটানিয়াম বডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *