বাচ্চাদের ইচ্ছে পূরণ ও ঈদ আনন্দে সংস্করণ ফাউন্ডেশন

দেশজুড়ে

এপ্রিল ১৩, ২০২৪ ১১:৩২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি:

আমাদের আশেপাশে অনেক অসহায় ছোট ছোট বাচ্চাদের দেখা যায় যারা রাস্তার মাঝে ঘোরাঘুরি করে। ফুল বা বেলুন বিক্রি করে । যাদের এই বয়সে পড়াশোনায় ব্যস্ত থাকার কথা ছিল, দেশ তথা সমাজ উন্নয়নে নিজেদেরকে তৈরী করার কথা ছিল কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে কোন রকম ভাবে দিন পার করছে ।

সংস্করণ ফাউন্ডেশন এবারের ঈদে (ঈদ-উল-ফিতর) বাচ্চাদের জন্য নতুন জামা কাপড় ও তাদের পরিবারের জন্য অন্তত সাত দিনের(০৭) বাজার করে দেওয়ার ব্যবস্থা করেছে এবং পরবর্তীতে তাদের পরিবারকে ছোট ছোট রোজগারের ব্যবস্থা করার পরিকল্পনা করছে ।

সংস্করণ ফাউন্ডেশনের এই প্রোগ্রামে (ঈদের হাসি সিজন-২) এমন আটটি(০৮) বাচ্চা ঈদের জামা কাপড় (বাচ্চাদের ইচ্ছে খুশিমত) উপহার হিসেবে পেয়েছে এবং পরিবারের জন্য ঈদ বাজার ! এই প্রোগ্রামের সহযোগিতায় ছিল বাংলাদেশের স্বনামধন্য বেসরকারী বিশ্ববিদ্যালয়ের একটি- বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেজ এন্ড টেকনোলজির অন্তর্গত বিইউবিটি সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব ।

সংস্করণ ফাউন্ডেশনের পক্ষ থেকে জানা যায়,
যারা পড়াশোনার পাশাপাশি ছোট ছোট কাজ করে (পারিবারিক অর্থনৈতিক অবস্থার কারণে), তাদের সাধারণত নতুন জামাকাপড় নিজের ইচ্ছেখুশি মত কিনতে নানারকম সমস্যার মুখোমুখি হতে হয় । তাই তাদের পড়াশোনার প্রতি আগ্রহের জন্য নিজ ইচ্ছে-খুশিমত ঈদ-জামা কাপড় ও তাদের পরিবার ঈদ বাজার পেয়েছে এছাড়াও দুইটি পরিবার শুধুমাত্র ঈদ বাজার পেয়েছে । তবে এখানেই শেষ নয়; এই প্রোগ্রামের আওতাধীন এই বাচ্চাদের পরিবারকে ছোট ছোট উপার্জনের ব্যবস্থা করার জন্য ঈদ পরবর্তীকালীন সময় কাজ করার পরিকল্পনা গ্রহণ করবে সংস্করণ ফাউন্ডেশন।

সংস্করণ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকবৃন্দ ২০২১ সাল থেকে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম (করোনাকালীন সময়ে), করোনাকালীন সময়ে গণ টিকা ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের এডিস মশা নিয়ন্ত্রণ কার্যক্রমে সহযোগিতামূলক কার্যক্রম, বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক ক্যাম্পেইন, বন্যাকালীন সহযোগিতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এবং বর্তমানে রক্তদান কার্যক্রমে প্রশংসনীয় অবদান রাখছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *