ঈদের দিন কী হয়েছে ওবায়দুল কাদের দেখছেন না

ঈদের দিন কী হয়েছে ওবায়দুল কাদের দেখছেন না

রাজনীতি

এপ্রিল ১৩, ২০২৪ ১০:২৫ পূর্বাহ্ণ

 

ঈদকে কেন্দ্র করে সরকারের অব্যবস্থাপনা চলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সরকারের নানা ধরনের নীতির কারণে যে হয়রানি এবং দুর্বিষহ পরিস্থিতি তৈরি হয়েছে, সেটা ওবায়দুল কাদের সাহেবরা হয়ত লক্ষ্য করছেন না। তিনি তো মন্ত্রিত্বের যে গরম, সেই গরমে উঞ্চ হয়ে আছেন। তিনি তো জনগণের দিকে তাকিয়ে দেখছেন না যে ঈদের দিন কী হয়েছে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন এসব কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেব সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর দায়িত্বে। গতকাল (বৃহস্পতিবার) ঈদের দিনেই ১০ জন মানুষ সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এমনকি লঞ্চে করে ঈদের দিন বাড়ি যেতে গিয়ে লাশ হয়ে গেছেন। ঈদের দিন ভিড় কম হবে ভেবে বিল্লাহ (সদরঘাটে দুর্ঘটনায় নিহত ব্যক্তি) তার পরিবার নিয়ে বাড়ি যেতে চেয়েছিলেন। বেপরোয়া গতিতে লঞ্চের ধাক্কায় এক পরিবারের তিন জনসহ পাঁচ জন ঘটনাস্থলে নিহত হয়েছেন। তারা ঈদের দিন বাড়ি যাচ্ছিল, তারা লাশ হয়ে ফিরে এলো। ওবায়দুল কাদের সাহেব আপনার স্বস্তি থাকতে পারে, আপনার নেতাদের স্বস্তি থাকতে পারে, আপনাদের মন্ত্রীদের স্বস্তি থাকতে পারে কিন্তু সাধারণ মানুষের স্বস্তি নেই। এটাই বাস্তবতা।

তিনি বলেন, রাজধানী যেন আগুনের নরককুণ্ড। কিছুদিন আগে বেইলি রোডে, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ড ঘটেছে। ঈদের দিনে ও আজ অগ্নিদগ্ধ হয়ে ৬-৭ জন মানুষ এখন কাতরাচ্ছে। তাদের জীবন এখন আশঙ্কাজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *