বাংলাদেশ-ভারত ম্যাচে চোখ রাঙাচ্ছে বৃষ্টি

বাংলাদেশ-ভারত ম্যাচে চোখ রাঙাচ্ছে বৃষ্টি

খেলা

নভেম্বর ১, ২০২২ ১০:১৬ পূর্বাহ্ণ

তিন ম্যাচে দুটি জয় নিয়ে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ দল। তৃতীয় খেলায় জিম্বাবুয়েকে হারিয়ে এখন সেমিন স্বপ্ন বুনছে সাকিব বাহিনী। সেমিতে যেতে হলে সাকিবদের পার করতে হবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে কঠিন পরীক্ষা। কিন্তু তার মধ্যে বড় শংকা দেখা দিয়েছে বৃষ্টি।

যদিও এখনো সেমির পথে যদি-কিন্তুর হিসেবের মধ্যে ‍দিয়ে যেতে হবে টাইগারদের। পরবর্তী দুই ম্যাচ ভারত ও পাকিস্তানের বিপক্ষে। যদি দুই ম্যাচই জিতে যায় সাকিবের দল তাইলে সরাসরি সেমিতে উঠে যাবে বাংলাদেশ। তবে খুব যে সহজ হবে ম্যাচ দুটো তা বলা যাচ্ছে না।

আগামী ২ নভেম্বর অ্যাডিলেডে বাংলাদেশ সময় দুপুর ২টায় ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তবে অনুষ্ঠিতব্য এই ম্যাচটির আগে দুঃসংবাদ অপেক্ষা করছে দু‘দলের জন্য। অ্যাডিলেডে দেখা দিয়েছে বৃষ্টির শঙ্কা। আবহাওয়া অফিস বলছে ঐদিন সেখানে ৭০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  ফলে ভেসে যেতে পারে দুই দলের জন্য গুরুত্বপূর্ণ এই ম্যাচ!

অস্ট্রেলিয়ার স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, স্থানীয় সময় অনুযায়ী বাংলাদেশ-ভারত ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। ম্যাচের দিন অ্যাডিলেডে ৭০ ভাগ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া সারাদিনই আকাশ থাকবে কালো মেঘে ঢাকা ।

একই সঙ্গে ওয়ার্ল্ড ওয়েদার অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, এদিন সন্ধ্যায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রাতে বৃষ্টির দাপট আরও বাড়তে পারে।

দুই দলের জন্য এই গুরুত্বপুর্ন ম্যাচটি যদি বৃষ্টিতে পরিত্যক্ত হয়, তাহলে দুই দলকেই এক পয়েন্ট করে ভাগ করে নিতে হবে। সেক্ষেত্রে দুই দলেরই পয়েন্ট হবে ৫। তবে রান রেটে বাংলাদেশর চেয়ে অনেক এগিয়ে আছে ভারত, সে জন্য কপাল পুড়তে পারে বাংলাদেশের।

আবার নিজেদের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হারাতে পারলেই সেমিফাইনালে চলে যাবে ভারত। এজন্য দু‘দলই চাইবে ম্যাচটি খেলতে। বৃষ্টিতে যদি ম্যাচ পণ্ড হয় আর বাংলাদেশ যদি একই সমীকরণে সেমিতে যেতে চায়, তাহলে রান রেট বাড়িয়ে অবশ্যই পাকিস্তানকে হারাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *