বাংলাদেশের পরাজয়ের দিনে সুখবর দিলেন লিটন দাস

খেলা

আগস্ট ৩১, ২০২২ ৯:২১ পূর্বাহ্ণ

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে রোববার আফগানিস্তানের কাছে শোচনীয় হারে সমর্থকদের দুঃখে ভাসালো বাংলাদেশ। একইদিনে সুখবর দিলেন চোটের কারণে এশিয়া কাপে খেলতে না পারা ওপেনার লিটন দাস।

দারুণ ফর্মে ছিলেন লিটন দাস। কিন্তু জিম্বাবুয়ে সিরিজের প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে দেশে ফিরে আসেন এই ওপেনার।

চোট এতোটাই গুরুতর যে, এশিয়া কাপ থেকেই ছিটকে পড়েন।  চিকিৎসকরা জানান, ৩-৪ সপ্তাহ লাগবে তার চোট সারতে।

এশিয়া কাপে খেলতে না পারার হতাশাকে ঝেড়ে নিজেকে ফিট করে গড়ে তোলার মিশনে লেগে পড়েন এ উইকেটকিপার-ব্যাটার।

ফিজিওর পরামর্শে ঢাকায় ব্যাটিং বাদে বাকি সব চালিয়ে যাচ্ছিলেন তিনি। নিজের সেই পরিশ্রমের ফল পেলেন লিটন।

মঙ্গলবার মিরপুরের একাডেমি মাঠে ট্রেনার ইফতেখার ইফতি এবং ব্যাটার ইয়াসির রাব্বিকে সঙ্গে নিয়ে বালুর উপর ট্রেনিং করেন লিটন দাস। এই ট্রেনিং সাধারণত পেস বোলাররা করে থাকেন, তবে লিটন-রাব্বি নিজেদের ভারসাম্য ঠিক রাখতেই এমন অনুশীলন করেন। এরপর শেরে বাংলার মাঠে আধাঘণ্টা দৌড়ান লিটন।

কতটা ফিট হতে পেরেছেন? লিটন বলেন, ‘বালুর উপর ট্রেনিংটা করলাম নিজের ভারসাম্য বজায় রাখার জন্য, ব্যাটিং করার সময় কিছুটা সাহায্য করে এটা। আপাতত রানিং, জিম সেশন এগুলোই করছি। আশা করছি দুই দিন পরই ব্যাট হাতে মাঠে নামতে পারব।’

চোট সারতে বিসিবি ট্রেনার ইফতেখার ইফতির অধীনে নিয়মিত অনুশীলন করছেন জাতীয় দলের তিন ক্রিকেটার লিটন দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি।

এই লিটনসহ তিন ক্রিকেটারের সর্বশেষ ইনজুরির অবস্থা সম্পর্কে এই ট্রেনার বলেন, ‘ভারী কোন কিছু করা হচ্ছে না। সেই সুযোগ নেই। তবে উন্নতির দিকেই সবাই, তবে এটা নিয়ে সবচেয়ে ভাল ফিজিও বলতে পারবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *