বাংলাদেশেই পাওয়া যাবে ওয়ানডে বিশ্বকাপের টিকেট

বাংলাদেশেই পাওয়া যাবে ওয়ানডে বিশ্বকাপের টিকেট

খেলা

জুলাই ৪, ২০২৩ ১২:০৫ অপরাহ্ণ

আসন্ন ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের টিকেট পাওয়া যাবে বাংলাদেশেই। কাতার বিশ্বকাপের টিকিট বিক্রিতে যে প্রতিষ্ঠান দায়িত্ব পেয়েছিল, তারাই পেয়েছে ভারতে হতে যাওয়া আইসিসি মেগা ইভেন্টের দায়িত্ব। বাংলাদেশিদের বাড়তি আগ্রহের কথা মাথায় রেখে টিকেটিং কার্যক্রম সহজ এবং স্বচ্ছ রাখতে চায় তারা।

ফিফার আসরে যারা দায়িত্ব পেয়েছিল সেই ডিসকাভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিকই এবার ক্রিকেটের মেগা ইভেন্টে। আইসিসি এবং স্থানীয় আয়োজকদের নির্ধারিত মূল্যে মিলবে টিকেট। পাওয়া যাবে ৫ ক্যাটাগরিতে। যাদের মাধ্যমে আসন্ন ক্রিকেট বিশ্বকাপের টিকেট কাটা যাবে বাংলাদেশ থেকে।

ডিসকাভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিকের প্রধান নির্বাহী জহিরুল আলম ভূঁইয়া বলেন, এখন পর্যন্ত আমাদের যে আইডিয়া দেয়া হয়েছে সেখানে পাঁচটি ক্যাটাগরিতে টিকিট মিলবে বলে জানানো হয়েছে। এ-বি-সি-ডি-ই গ্লোবালি তারা দায়িত্ব নিয়েছে টিকিট হ্যান্ডেলিংয়ের জন্য। তাদের একটা হ্যান্ডেলিং চার্জ এখানে রয়েছে।

এরপর তিনি বলেন, আইসিসির টিকিটের চার্জ একটা আছে। আইসিসি বলেছে যেখানে খেলা হবে সেখানে একটা হোটেল বা বিমান টিকিটটা যোগ করতে হবে। সেই সঙ্গে আমাদের সার্ভিস চার্জ রয়েছে। এই চারটি কম্পোনেন্ট মিলেই আমাদের টিকিটের দাম নির্ধারণ করা হবে।

বাংলাদেশের ম্যাচ তো বটেই, হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ টিকেটের চাহিদা বেশি থাকবে, তা অনুমেয়। প্রতিবেশী দেশে বিশ্বকাপ হওয়ায় ফাইনাল, সেমিফাইনালসহ অন্য ম্যাচেও দর্শক আগ্রহ থাকবে, ধারণা প্রতিষ্ঠানটির। টিকেটের জন্য ভুয়া অনলাইন কিংবা প্রতারকের হাত থেকে দর্শকদের সতর্ক থাকার পরামর্শ তাদের।

ডিসকাভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিকের প্রধান নির্বাহী বলেন, বাই রোড, বাই ট্রেন এবং বাই এয়ারে বিভিন্নভাবে যাওয়াটা এখানে সুযোগ অনেক বেশি, খরচও কম হবে। আমার মনে হয় যে আমরা ভালো একটা বাংলাদেশি দর্শক মাঠে দেখতে পারব।

টিকেট বিক্রির টাকা থেকে বাংলাদেশ সরকারও রাজস্ব পাবে। কাতার বিশ্বকাপের টিকেট বিক্রি থেকে ট্যাক্সসহ বিভিন্ন ফি হিসেবে ৫১ লাখ টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছিল ডিসকাভারি। ক্রিকেট বিশ্বকাপ ঘিরেও তাদের বড় লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *