ববিতে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারি,আহত ৫

দেশজুড়ে

ফেব্রুয়ারি ২০, ২০২৩ ৯:৪৫ অপরাহ্ণ

ববি প্রতিনিধি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে আবার মারামারি ঘটনা ঘটেছে। গতকাল রোববার গভীর রাতে ক্যাম্পাসে এ নিয়ে দুই পক্ষের দফায় দফায় পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এর প্রতিবাদে আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছে একটি পক্ষ।

হামলায় উভয় পক্ষের পাঁচজন আহত হন। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনার পর ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি শান্ত রাখতে পুলিশকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শী অন্তত চারজন শিক্ষার্থী জানান, গতকাল রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে আইন বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান ও ভূতত্ত্ব বিভাগের শিক্ষার্থী আল সামাদের নেতৃত্বে বহিরাগত কয়েকজন হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম ও বাংলা বিভাগের শিক্ষার্থী তাহমিদ জামানের ওপর হামলা চালান। এ সময় একটি মোটরসাইকেল ভাঙচুর হয়। এই ঘটনার জেরে গভীর রাত পর্যন্ত উভয় পক্ষের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এতে ক্যাম্পাসে রাতভর উত্তেজনা বিরাজ করে।

হামলায় আহত হন তাহমিদ জামান, রুমান হোসেন, আতাউর রাফি, মাহমুদুল হাসান ও আবিদ হোসেন। দুই পক্ষই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা গণিত বিভাগের মহিউদ্দিন আহমেদের অনুসারী। মহিউদ্দীন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর অনুসারী হিসেবে পরিচিত।

ঘটনায় আহত বাংলা বিভাগের শিক্ষার্থী তাহমিদ জামান বলেন, দুই দিন আগে বরিশাল নগরের রূপাতলী এলাকায় তাঁর এক বন্ধুকে নিয়ে একটি ঝামেলা হয়। তাঁরা ওই ঘটনা সমাধান করেন। ওই ঘটনাকে কেন্দ্র করে গতকাল রাতে বহিরাগত কয়েকজনকে সঙ্গে নিয়ে ক্যাম্পাসে তাঁদের ওপর হামলা চালানো হয়। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার চান।

তবে আবিদ হোসেন বলেন, ‘মারামারি হয়েছে মূলত ভুল–বোঝাবুঝির কারণে। স্থানীয় বহিরাগত ব্যক্তিরা এটা করেছে। আমরা এর সঙ্গে জড়িত নই। আমরা বরং পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেছি।’

এদিকে এই হামলার প্রতিবাদে আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছে একটি পক্ষ।এবিষয়ে মার্কেটিং বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী রাজু মোল্লা বলেন-
“এই ন্যাক্কারজনক বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে হামলার সঙ্গে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি এবং পূর্ণ বহিষ্কারের দাবি জানাই”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *