বঙ্গবাজারের পোড়া লোহা-টিন যাচ্ছে ভাঙারি দোকানে

দেশজুড়ে

এপ্রিল ৮, ২০২৩ ৪:২৬ অপরাহ্ণ

ভয়াবহ আগুনে পুড়ে যাওয়া বঙ্গবাজারের ধ্বংসস্তূপ থেকে ট্রাকে করে সরানো হচ্ছে পোড়া টিন ও লোহার ছোট-বড় টুকরো। প্রায় ৫০ জন শ্রমিক এসব পোড়া জিনিসপত্র ট্রাকে তোলার কাজ করছেন।

শনিবার (৮ এপ্রিল) সকালে সরেজমিনে গিয়ে এ চিত্র দেখা গেছে।

দেখা যায়, গোটা বঙ্গবাজার এলাকা থেকে ধ্বংসস্তূপ সরানোর কাজ চলছে। ধ্বংসস্তূপের কোনো কোনো অংশ থেকে এখনো ধোঁয়া বের হচ্ছে। বাতাসে এখনো পোড়া গন্ধ। ভাঙারি শ্রমিক পুড়ে যাওয়া টিন-লোহা টান দিলেই ধোঁয়া দেখা যাচ্ছে। ধোঁয়া বন্ধ করার জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পানি ছিটানো হচ্ছে।

এদিকে এনেক্সকো টাওয়ারের সামনে ঢাকা জেলা প্রশাসনের স্থাপন করা সহায়তা তথ্য কেন্দ্রে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দীর্ঘ লাইন দেখা গেছে। প্রশাসনের সহায়তা পাওয়ার আশায় তারা ব্যবসা করার প্রমাণসহ বিভিন্ন তথ্য নিবন্ধন করছেন।

কয়েকজন ব্যবসায়ী জানান, পুড়ে যাওয়া লোহা, টিন ৪০ লাখ টাকায় মার্কেটের মালিক সমিতির অনুমতিতে বিক্রি করা হয়েছে। এ টাকা ক্ষতিগ্রস্ত সব ব্যবসায়ীকে দেওয়া হবে।

এদিকে আজও সকাল থেকে ভিড় করতে দেখা গেছে উৎসুক জনতাকে। তবে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোনো অপ্রতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য পুলিশ সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

গত ৪ এপ্রিল (মঙ্গলবার) সকাল ৬টা ১০ মিনিটে রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগে। আগুনে পুড়ে যায় বঙ্গবাজার কমপ্লেক্সে-এর বঙ্গ মার্কেট, গুলিস্তান মার্কেট, মহানগর শপিং কমপ্লেক্স, আদর্শ মার্কেট ও এনেক্সকো টাওয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *