ময়মনসিংহে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

দেশজুড়ে

এপ্রিল ৮, ২০২৩ ৭:৩২ অপরাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি, 

শিক্ষা উপকরণের দাম কমাও, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর,ক্যাম্পাসে গনতান্ত্রিক পরিবেশ নিশ্চিতের দাবিতে আজ ৮ এপ্রিল, বিকাল ৩টায়,ময়মনসিংহ নগরীর শহিদ ফিরোজ জাহাঙ্গীর চত্ত্বরে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ময়মনসিংহ জেলা সংসদ ও সমাজ রুপান্তর সাংস্কৃতিক সংঘের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ময়মনসিংহ জেলা সংসদের সংগ্রামী সাধারণ সম্পাদক ছাত্রনেতা গকুল সূত্রধর মানিকের সঞ্চালনায়, সভাপতিত্ব করেন সমাজ রুপান্তর সাংস্কৃতিক সংঘের সহসভাপতি হান্নান আল আজাদ ।
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন,ময়মনসিংহ জেলা সংসদের সভাপতি ছাত্রনেতা বাহাউদ্দিন শুভ বলেন, শিক্ষা উপকরনের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি আমাদের স্বাধীনতা ও সংবিধান পরিপন্থী।একইসাথে পাকিস্তানি ধারায় আইয়ুব শাহী শরীফ শিক্ষা কমিশনের মাধ্যমে শিক্ষাকে সাধারনের কাছে কষ্টসাধ্য করে তুলেছিলো ঠিক একই নীতি বাস্তবায়নের নীলনকশা চালাচ্ছে বর্তমান সরকার।

একইসাথে ডিজিটাল নিরাপত্তা আইনের মতো সংবিধান পরিপন্থী কালা কানুন আইন তৈরি করে প্রথম আলোর সাংবাদিক ও সম্পাদকের বিরুদ্ধে মামলা ও কারান্তরীণ করা হয়েছে৷ চাল ডালের স্বাধীনতা লাগবে এই বক্তব্যের কারনে সাংবাদিক গ্রেফতার দেশের বাকস্বাধীনতাকে স্তব্ধ করে তুলছে।

সম্প্রতি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বুয়েটের আবরার ফাহাদ কে হত্যার মত কায়দায় হামলা চালানো হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্ষমতাসীন ছাত্র সংগঠনের আধিপত্য বজায় রাখার জন্য প্রলয় গ্যাং করে করেছে ছাত্রলীগ।

দেশে নূন্যতম গনতান্ত্রিক পরিবেশ বজায় নেই।আমরা ক্যাম্পাসে ছাত্র সংসদগুলো কার্যকর করার মাধ্যমে গনতান্ত্রিক পরিবেশ নিশ্চিতের আন্দোলন চালিয়ে যাবো। সমাবেশে অন্যান্যদের মধ্যে কথা বলেন ছাত্র ইউনিয়ন ময়মনসিংহ জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক শিপন হৃদয়,ছাত্র ইউনিয়ন নেতা তাহমিদ রেদুয়ান।সভাপতির বক্তব্যের মাধ্যমে সমাবেশ সমাপ্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *