ফুটবল বিশ্বকাপে মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল

ফুটবল বিশ্বকাপে মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল

খেলা

জুলাই ২৪, ২০২৩ ৮:২৯ পূর্বাহ্ণ

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের যৌথ আয়োজনে শুরু হয়েছে নারী ফুটবল বিশ্বকাপ-২০২৩। তবে গত ২০ জুলাই থেকে বিশ্বকাপ শুরু হলেও এখন পর্যন্ত মাঠে নামেনি ব্রাজিল ও আর্জেন্টিনা। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে একই দিন ভিন্ন ম্যাচে মাঠে নামছে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দল।

সোমবার (২৪ জুলাই) নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইতালি ও ব্রাজিলের প্রতিপক্ষ পানামা। আর্জেন্টিনা ও ইতালির মধ্যকার ম্যাচটি বাংলাদেশ সময় দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডের ইডেন পার্কে। অন্যদিকে, ব্রাজিল ও পানামার মধ্যকার ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার কুপারস স্টেডিয়ামে (হিন্দমার্শ স্টেডিয়াম)। ম্যাচ দুইটি সরাসরি দেখাবে টেলিভিশন চ্যানেল টি-স্পোর্টস।

আর্জেন্টিনা ‘জি’ গ্রুপ থেকে এবার বিশ্বকাপে অংশ নিচ্ছে। যেখানে বাকি প্রতিপক্ষরা হলো ইতালি, দক্ষিণ আফ্রিকা ও সুইডেন। অন্যদিকে ব্রাজিল অংশ নিচ্ছে ‘এফ’ গ্রুপ থেকে। যেখানে তাদের বাকি প্রতিপক্ষ হলো পানামা, জ্যামাইকা ও ফ্রান্স।

এবারের টুর্নামেন্টে ৩২টি দল আটটি গ্রুপে বিভক্ত হয়ে অংশ নেবে। প্রতিটি দল গ্রুপ পর্বে অন্তত তিনটি ম্যাচ খেলবে। গ্রুপের শীর্ষ আট দল নকআউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। এর পর সিডনিতে ২০ আগস্ট অনুষ্ঠিত হবে ফাইনাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *