ফাইনালে আম্পায়ারের দায়িত্বে থাকছেন যারা

ফাইনালে আম্পায়ারের দায়িত্বে থাকছেন যারা

খেলা

নভেম্বর ১৮, ২০২৩ ১০:১৫ পূর্বাহ্ণ

রোববার ফাইনালের মধ্য দিয়ে ২০২৩ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের পর্দা নামবে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও স্বাগতিক ভারত।

মাঠে থেকে ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন রিচার্ড ইলিংওর্থ। অভিজ্ঞ এই ইংলিশ ম্যানের সঙ্গে তারই দেশের রিচার্ড কেটেলবরো থাকছেন অনফিল্ড আম্পায়ারের ভূমিকায়।

সেমিফাইনালের পর এবার ফাইনালেও তারা দুজন পেলেন অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব। এই দুজনই ছিলেন দুটি সেমিফাইনালে। ভারত ও নিউজিল্যান্ডের প্রথম সেমিফাইনালে অনফিল্ড আম্পায়ার ছিলেন রিচার্ড ইলিংওর্থ। দ্বিতীয় সেমিফাইনালে কলকাতায় আম্পায়ার ছিলেন রিচার্ড কেটেলবরো। ২০১৫ সালের ফাইনালেও অনফিল্ডে ছিলেন তিনি।

প্রথম সেমিফাইনালে টিভি আম্পায়ার হিসাবে ছিলেন জোয়েল উইলসন। ওয়েস্ট ইন্ডিজের এই আম্পায়ার এবার আহমেদাবাদের ফাইনালেও টিভি আম্পায়ার হিসাবে ম্যাচ পরিচালনায় থাকবেন।

দ্বিতীয় সেমিফাইনালে থার্ড আম্পায়ারের ভূমিকায় ছিলেন ক্রিস গ্যাফানি। নিউজিল্যান্ডের গ্যাফানি ১৯ নভেম্বর ভারত ও অস্ট্রেলিয়ার ফাইনালে থাকবেন চতুর্থ আম্পায়ার হিসাবে। ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন অ্যান্ডি পাইক্রফট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *