প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে মাইলফলক : এলজিইডি

দেশজুড়ে

এপ্রিল ২৬, ২০২২ ৯:২৪ অপরাহ্ণ

আবুল মনসুর আহমেদ

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা বিভাগ) মন্মথ রঞ্জন হালদার কিশোরগঞ্জের মিঠামইন উপজেলা এবং অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন প্রকল্পের উন্নয়ন কাজ সরেজমিনে পরিদর্শন করেছেন।

২৬ এপ্রিল মঙ্গলবার তিনি এ পরিদর্শনে যান। তিনি মিঠামইন উপজেলা এবং অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন উন্নয়ন কাজ সরেজমিনে পরিদর্শন করে এর বাস্তবায়নে তাহার মূল্যবান দিকনির্দেশনা প্রদান করেন।

মন্মথ রঞ্জন হালদার বলেন, কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলা এবং অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন গ্রামীণ অবকাঠামো উন্নয়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক গুরুত্বপূর্ণ বিভিন্ন প্রকল্প বাস্তবায়িত হলে জেলার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে মাইলফলক রচিত হবে।

তিনি জানান কিশোরগঞ্জ জেলার উন্নয়নে এলজিইডি’র মাধ্যমে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে সরকার। কিশোরগঞ্জ হাওর এলাকা হওয়ায় প্রকল্প বাস্তবায়নে বিশেষ দিকনির্দেশনা প্রদান করেন।

তিনি আরও বলেন, গ্রামীণ ছোট ছোট সড়কগুলো পৃথক পৃথক প্রকল্পের মাধ্যমে বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়িত হলে জেলার গ্রামীণ অবকাঠামোর ব্যাপক উন্নয়ন হবে। যোগাযোগ ব্যবস্থা সহজতর হওয়ার মাধ্যমে স্থানীয় জনসাধারণের জীবনমানের অভূতপূর্ব উন্নয়ন ঘটবে।

এসময় সাথে ছিলেন কিশোরগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ আমিরুল ইসলাম, কিশোরগঞ্জ এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ হাবিবুল্লাহ বাদল, সংশ্লিষ্ট সকল কর্মকর্তা সহ মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলা প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলী সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *