প্রশাসনে রদবদল, ১০ জেলায় নতুন ডিসি

প্রশাসনে রদবদল, ১০ জেলায় নতুন ডিসি

জাতীয় স্লাইড

জুলাই ১০, ২০২৩ ৮:১৪ পূর্বাহ্ণ

প্রশাসনে যুগ্মসচিব, জেলা প্রশাসক (ডিসি) ও উপসচিব পদে রদবদল করা হয়েছে। রোববার ৬ যুগ্মসচিব ও ১০ জেলায় নতুন ডিসি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

পৃথক প্রজ্ঞাপনে ১০ জেলায় কর্মরত ডিসিদের প্রত্যাহার করে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে পদায়ন করা হয়েছে।

প্রজ্ঞাপনে জাতীয় সঞ্চয় অধিদপ্তরের পরিচালক মুহাম্মদ এনাম চৌধুরীকে মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য, বিদ্যুৎ বিভাগে সংযুক্ত ড. মো. মনিরুজ্জামানকে সদস্য হিসাবে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিল, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের এমডিসি বেবী রানী কর্মকারকে রপ্তানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক, মাধ্যমিক উচ্চশিক্ষা বিভাগে সংযুক্ত সোনা মনি চাকমাকে নির্বাহী পরিচালক হিসাবে ডিপিডিসি, কৃষি বিপণন অধিদপ্তরের পরিচালক ওমর মো. ইমরুল মহসিনকে প্রকল্প পরিচালক হিসাবে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নারী নির্যাতন প্রতিরোধ সেল এবং পরিকল্পনা বিভাগে সংযুক্ত ফরহাদ সিদ্দিককে পরিচালক হিসাবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে বদলি করা হয়েছে।

পৃথক প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব রফিকুল ইসলামকে বরগুনা, নৌপরিবহণ প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারকে যশোর, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব দেবী চন্দকে হবিগঞ্চ, অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার-২ উপসচিব খালিদ হোসেনকে বাগেরহাট, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলামকে বরিশাল, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের মহাব্যবস্থাপক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদকে ভোলা, স্থানীয় সরকার বিভাগের উপসচিব শাহেদ পারভেজকে নেত্রকোনা, আইনমন্ত্রীর একান্ত সচিব মো. নূর কুতুবুল আলমকে পটুয়াখালী, বিদ্যুৎ বিভাগের উপসচিব শেখ রাসেল হাসানকে সিলেট এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক এহতেশাম রেজাকে কুষ্টিয়া জেলার ডিসি হিসাবে বদলি করা হয়েছে।

অপর এক প্রজ্ঞাপনে বরগুনার ডিসি হাবিবুর রহমানকে জননিরাপত্তা বিভাগ, যশোরের ডিসি তমিজুল ইসলাম খানকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, কুষ্টিয়ার ডিসি মোহাম্মদ সাইদুল ইসলামকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, নেত্রকোনার ডিসি অঞ্জনা খান মজলিসকে মন্ত্রিপরিষদ বিভাগ, হবিগঞ্জের ডিসি ইশরাত জাহানকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, পটুয়াখালীর ডিসি শরীফুল ইসলামকে বিদ্যুৎ বিভাগ, সিলেটের ডিসি মজিবুর রহমানকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাগেরহাটের ডিসি মোহাম্মদ আজিজুর রহমানকে সমাজকল্যাণ মন্ত্রণালয়, ভোলার ডিসি তৌফিক ইলাহী চৌধুরীকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং বরিশালের ডিসি জাহাঙ্গীর হোসেনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এছাড়া ওএসডি উপসচিব আখতার মামুনকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানে বদলি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *