প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের মহাসচিবের অভিনন্দন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের মহাসচিবের অভিনন্দন

জাতীয় স্লাইড

জানুয়ারি ২০, ২০২৪ ৮:৪৪ পূর্বাহ্ণ

বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ার জন্য শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। বাংলাদেশের জনগণের কল্যাণে তার সরকারের সঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন তিনি।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) প্রধানমন্ত্রীকে পাঠানো এক বার্তায় তিনি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী পুনর্নির্বাচিত হওয়ায় আমি আপনাকে অভিনন্দন জানাচ্ছি।

গুতেরেস আরো বলেন, জাতিসংঘ বাংলাদেশের জনগণের স্বার্থে জাতিসংঘের কান্ট্রি টিমের মাধ্যমে আপনার সরকারের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে প্রধান অবদান, রোহিঙ্গা শরণার্থীদের প্রতি উদারতা এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে প্রচেষ্টাসহ বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বকে জাতিসংঘ গভীরভাবে মূল্য দেয়।

গুতেরেস বলেন, আমি গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপে আপনার অংশগ্রহণের প্রশংসা করছি এবং বিশ্বাস করি যে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই এবং আন্তর্জাতিক আর্থিক কাঠামোর সংস্কারের জরুরি প্রয়োজনসহ ক্রমবর্ধমান বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় আমাদের উচ্চাকাঙ্ক্ষায় আমি আপনার সমর্থনের ওপর নির্ভর করা অব্যাহত রাখতে পারি।

তিনি আরো বলেন, মাননীয়, আমার সর্বোচ্চ বিবেচনার আশ্বাস গ্রহণ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *