প্রথম ট্রেন আসছে আইকনিক স্টেশন কক্সবাজারে

দেশজুড়ে

নভেম্বর ৫, ২০২৩ ১০:৪৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম থেকে কক্সবাজার, এই নতুন রেলপথে আজ প্রথম ট্রেন চলবে। এই রেলপথে উদ্বোধন করার আগে পরীক্ষা মূলক একটা ট্রেন চলবে আজ। এই রেলপথে কোন ধরনের ত্রুটি আছে কিনা তা যাচাই করতে চট্রগ্রাম থেকে সরাসরি কক্সবাজারে প্রথম ট্রেন যাবে আজ। আগামী ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রেলপথ উদ্বোধন করবেন।

এই রেলপথ উদ্বোধনের মধ্য দিয়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলার মানুষের ট্রেনে চড়ে রাজধানীতে আসা-যাওয়ার বহুল কাঙ্ক্ষিত স্বপ্ন খুব সহজেই পূরণ হচ্ছে।

রোববার (৫ নভেম্বর) সকাল ৮টায় আটটি বগি ও একটি ইঞ্জিন নিয়ে ট্রেনটি চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাবে। এতে থাকবেন রেলের পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তারা। এ সময় নির্মাণাধীন দোহাজারী-কক্সবাজার রেললাইন ও বিভিন্ন স্টেশন পরিদর্শন করা হবে। এতে কোনো ত্রুটি আছে কি না তা যাচাই করবেন তারা।

জানা গেছে, নির্মাণের কাজ প্রায় শেষ হলেও নতুন নির্মিতব্য ৯টি স্টেশনের মধ্যে কয়েকটির কাজ এখনও শেষ হয়নি। বাকি আছে কিছু লেভেল ক্রসিংয়ের কাজ।

এদিকে কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের চান্দেরপাড়ায় ঝিনুক আকৃতির আইকনিক স্টেশনের বাকি কাজও এগিয়ে চলেছে দ্রুত গতিতে। ছয়তলা ভবনের দ্বিতীয় তলা পর্যন্ত এবং যাত্রীদের জন্য ওয়েটিং রুম ও এস্কেলেটরসহ আনুষাঙ্গিক কাজ প্রায় শেষের পথে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *