প্রতিশোধের সর্বনাশা খেলায় বেপরোয়া সরকার: ফখরুল

প্রতিশোধের সর্বনাশা খেলায় বেপরোয়া সরকার: ফখরুল

রাজনীতি

এপ্রিল ৬, ২০২৪ ৪:৪৬ অপরাহ্ণ

 

সরকার এখন জুলুম, নির্যাতন, প্রতিহিংসা ও প্রতিশোধের সর্বনাশা খেলায় বেপরোয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। নারায়ণগঞ্জের চাষাড়ায় জিয়া হলে থাকা জিয়াউর রহমানের ম্যুরাল ভেঙে ফেলায় তীব্র নিন্দা জানান ফখরুল।

তিনি বলেন, ‘আমরা বর্তমানে এক প্রতিহিংসাপরায়ণ দখলদার সরকারের দ্বারা শাসিত দেশে বসবাস করছি। মানুষের জান-মালের নিরাপত্তাসহ ন্যূনতম গণতান্ত্রিক ও মৌলিক অধিকারটুকুও হরণ করা হয়েছে।

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৭১ সালের রণাঙ্গনের একজন বীর মুক্তিযোদ্ধা ও সেক্টর কমান্ডারই নন, একজন সুশাসক হিসেবে সারা বিশ্বে সমাদৃত বলে উল্লেখ করেন ফখরুল।

তিনি বলেন, ‘তিনি ছিলেন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। বর্তমান কর্তৃত্ববাদী দখলদার সরকার চরম প্রতিহিংসাপরায়ণ বলেই নারায়ণগঞ্জের চাষাড়ায় শহীদ জিয়া হলের ওপরে থাকা জিয়াউর রহমানের ম্যুরালের অস্তিত্ব সহ্য করতে না পেরে দলীয় ক্যাডারদের দিয়ে ভেঙে ফেলেছে। আওয়ামী শাসকগোষ্ঠী শুধু গণতন্ত্রকেই যে ধ্বংস করেছে তা নয়, জাতীয় স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ক্রমান্বয়ে দুর্বল করে যাচ্ছে।

জিয়াউর রহমানের ম্যুরাল ভেঙে ফেলার মধ্য দিয়ে দেশের মানুষের রক্তার্জিত জাতীয় স্বাধীনতাকে অপমান করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *