পুলিশ ও সাংবাদিকদের ওপর হামলাকারীদের শাস্তি পেতেই হবে: প্রধানমন্ত্রী

রাজনীতি

নভেম্বর ২, ২০২৩ ২:১০ অপরাহ্ণ

পুলিশ ও সাংবাদিকদের ওপর হামলাকারীদের শাস্তি পেতেই হবে: প্রধানমন্ত্রী

পুলিশ ও সাংবাদিকদের ওপর বিএনপি নেতাকর্মীর হামলার নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,পুলিশ ও সাংবাদিকদের মাটিতে ফেলে পিটিয়ে মারা একটি অমানবিক কাজ।হামলাকারীদের এই অমানবিক কাজের শাস্তি পেতেই হবে।

(২ নভেম্বর)বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টসের প্রতিনিধি সম্মেলনে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে আন্দোলনের নামে যে সন্ত্রাসী কর্মকাণ্ড করা হয়েছে তা দুঃখজনক। ২৮ অক্টোবর সমাবেশ করতে চেয়েছে বিএনপি। আরও কয়েকটি ছোট ছোট দল ছিল। আমরা বাধা দেইনি। তারা কথা দিয়েছিল শান্তিপূর্ণ সমাবেশ করবে। কিন্তু দেখা গেল শান্তিপূর্ণ সমাবেশের নামে তারা সেখানে সন্ত্রাসী কর্মকাণ্ড করল।

তিনি বলেন, তাদের লক্ষ্যবস্তু দেখা গেল সাংবাদিক ও পুলিশ। সেখানে তো আমাদের দলের কেউ ছিল না। সাংবাদিকদের যেভাবে মাটিতে ফেলে পেটানো হলো, নির্যাতন চালানো হলো এটা অমানবিক। এই ধরনের ন্যাক্কারজনক ঘটনা আর দেখা যায়নি। এটা কেন করা হলো। সেই প্রশ্নের উত্তর বিএনপিকে দিতে হবে।

তিনি বলেন, তারপর পুলিশের ওপর অত্যাচার। পুলিশকে শুধু মাটিতে ফেলে পেটানোই নয়, বেহুশ হয়ে যাওয়ার পরও পেটানো ও কোপানো হয়েছে। পুলিশ হাসপাতালে আগুন দিয়েছে। অ্যাম্বুলেন্সে রোগী যাচ্ছে, সেই অ্যাম্বুলেন্সে ধাওয়া, হামলা করেছে। এত অমানবিক আচরণ একটা রাজনৈতি দল করতে পারে না। কিন্তু এটাই বিএনপির চরিত্র। তারা ২০১৩, ১৪, ১৫ তে অগ্নিসংযোগ করেছে নির্বাচন ঠেকাতো। তারা পারেনি। তারা হত্যা, গুম, খুন ভালো পারে।

প্রধানমন্ত্রী বলেন, সাংবাদিকদের ওপর যেভাবে আক্রমণ করেছে, পুলিশের ওপর হামলা করেছে। এর নিন্দা জানাই। কিছু কিছু পত্রিকা এটা কাভার করার চেষ্টা করেছে। তাদের ধিক্কার জানাই। যারা সাংবাদিকদের ওপর হামলা করেছে তাদের শাস্তি পেতেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *