পানি পানের ফিটনেস চ্যালেঞ্জ নিয়ে হাসপাতালে টিকটকার

পানি পানের ফিটনেস চ্যালেঞ্জ নিয়ে হাসপাতালে টিকটকার

মজার খবর স্পেশাল

জুলাই ৩১, ২০২৩ ১২:২৫ অপরাহ্ণ

ভাইরাল ফিটনেস চ্যালেঞ্জের অংশ হিসাবে ১২ দিন ধরে চার লিটার পানি পান করার পরে হাসপাতালে ভর্তি হয়েছেন কানাডার একজন টিকটকার। “৭৫ হার্ড” নামে এই চ্যালেঞ্জের জন্য অংশগ্রহণকারীদের ৭৫ দিনের জন্য প্রায় চার লিটার পানি পান করতে হবে। এটিতে অ্যালকোহল বা ফাস্ট ফুড ছাড়া একটি স্ট্রাকচার্ড ডায়েট অনুসরণ করে দিনে দু’বার ৪৫ মিনিট ব্যায়াম করতে হয়। সাথে দিনে ১০ পৃষ্ঠা বই পড়া এবং প্রতিদিনের অগ্রগতির ছবি তোলাও এই চ্যালেঞ্জের অন্তর্ভুক্ত। সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

সোমবার মিশেল ফেয়ারবার্ন নামে একজন টিকটকে এই চ্যালেঞ্জ সম্পর্কে একটি ভিডিও শেয়ার করেছেন। প্রথম এই ভিডিওটি শেয়ার করেছিলেন ইউটিউবার অ্যান্ডি ফ্রিসেলা। তিনি ব্যাখ্যা করেছিলেন, তিনি ভেবেছিলেন যে তার পানিতে বিষক্রিয়া হয়েছে, যা কয়েক ঘন্টার মধ্যে তিন থেকে চার লিটারের বেশি পানি পান করার পরে ঘটতে পারে।

তার চ্যালেঞ্জের ১২ তম দিনে তিনি বলেছিলেন, আগের রাতে ঘুমাতে যাওয়ার সময় তার ভাল লাগছিল না এবং বাথরুমে যাওয়ার জন্য রাতে বেশ কয়েকবার জেগেছিলাম। খেতে পারি নাই, বমি বমি ভাব ও দুর্বলতা ছিল। সারা সকাল টয়লেটে থাকতে হয়েছিল।

একাধিক পরীক্ষা-নিরীক্ষার পর ডাক্তার তাকে জানান, তার সোডিয়ামের মারাত্মক ঘাটতি হয়েছে। দিনে অতিরিক্ত চার লিটারের পরিবর্তে, তাকে প্রতিদিন আধা লিটারের কম পানি খাওয়ার পরামর্শ দেয়া হয়েছিল।

কানাডার মায়ো ক্লিনিকের মতে, চরম সোডিয়ামের ঘাটতি বা হাইপোনাট্রেমিয়ার যদি চিকিৎসা না করা হয় তবে জীবনের-হুমকি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *