নৌকার চূড়ান্ত প্রার্থীদের নাম জানা যাবে বিকেলে

নৌকায় মনোনয়ন পেলেন যেসব ক্রীড়া ব্যক্তিত্ব

জাতীয়

নভেম্বর ২৬, ২০২৩ ১০:৩০ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৩০০ আসনে দলীয় প্রার্থীর মনোনয়ন দিয়ে নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। ওই নির্বাচনের জন্য ছয়টি সংসদীয় আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন ছয় জন ক্রীড়া ব্যক্তিত্ব।

বাংলাদেশ জাতীয় দলের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। আসন্ন নির্বাচনে নৌকার মাঝি হতে চেয়ে সাকিব তিনটি আসনের মনোনয়ন ফর্ম কিনেছিলেন। এর মধ্যে ঢাকা থেকে একটি মনোনয়ন নিয়েছিলেন তিনি।
জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা দ্বিতীয়বারের মতো নড়াইল-২ আসন থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নৌকার মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হয়েছিলেন তিনি।

নৌকার মনোনয়ন পেয়েছেন ক্রীড়া সংগঠন নাজমুল হাসান পাপন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি তিনি। কিশোরগঞ্জ-৬ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি।
ক্রীড়া সংগঠক শফিউল আলম চৌধুরী (নাদেল) মৌলভিবাজার-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকের দায়িত্ব পালন করছেন।

এছাড়া সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী খুলনা-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জ্যেষ্ঠ সহ-সভাপতি তিনি। এর আগের টার্মেও সংসদ সদস্য ছিলেন মুর্শেদী। ফুটবল সংগঠক কাজী নাবিল আহমেদকে নৌকার প্রার্থী করেছে আওয়ামী লীগ। তিনি যশোর-৩ আসনের মনোনয়ন পেয়েছেন।

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিবির পরিচালক নাঈমুর রহমান দুর্জয় মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ছিলেন। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় মনোনয়ন পাননি তিনি।

রোববার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন পাওয়া প্রাথীদের নাম ঘোষণা করেন। এর আগে কয়েক দফায় দলের পার্লামেন্টারি বোর্ডের সভায় প্রার্থী ঠিক করে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব সভায় সভাপতিত্ব করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *