নোয়াখালী প্রেসক্লাবে গণমাধ্যম সংস্থা ‘সমষ্টি’ নির্বাহী পরিচালকের মতবিনিময়

দেশজুড়ে

নভেম্বর ৬, ২০২৩ ৭:৪৮ অপরাহ্ণ

রিপন মজুমদার নোয়াখালী প্রতিনিধি-

নোয়াখালী প্রেসক্লাবে সাংবাদিকতার স্বাধীনতা ও নৈতিকতা বিষয়ে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রাতে প্রেসক্লাবের সহিদ উদ্দিন ইস্কান্দার কচি মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণমাধ্যম, যোগাযোগ ও উন্নয়ন সংস্থা সমষ্টি’র নির্বাহী পরিচালক এবং চ্যানেল আই’র সিনিয়র বার্তা সম্পাদক, আবৃত্তিশিল্পী মীর মাসরুর জামান রনি।

প্রেসক্লাব সভাপতি বখতিয়ার শিকদারের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব
সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু।

প্রধান অতিথির বক্তব্যে গণমাধ্যম ব্যক্তিত্ব মীর মাসরুর জামান রনি সাংবাদিকতার স্বাধীনতা ও নৈতিকতা, সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা এবং সাংবাদিকদের পেশাগত দক্ষতা উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে তাঁর মতামত তুলে ধরেন। তিনি বলেন, সাংবাদিকতার স্বাধীনতা নিশ্চিত করার লক্ষ্যে সাংবাদিকবান্ধব আইন ও বিধি প্রণয়নের পাশাপাশি সাংবাদিকদের নৈতিকতা ও ঐক্যের বিকল্প নেই। সাংবাদিকদের পেশাগত ঐক্য এবং নৈতিকতা সুদৃঢ় হলে বাইরের অনেক চাপ সামাল দেওয়া সম্ভব। এছাড়া সাংবাদিকদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ  এবং জানার কোন বিকল্প নেই। নোয়াখালীতে কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ আয়োজনে নোয়াখালী প্রেসক্লাবের সাথে সমষ্টি কাজ করবে বলে জানান তিনি।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে সমষ্টির গবেষণা পরিচালক রেজাউর হক শাহীন, প্রোগ্রাম কোঅর্ডিনেটর জাহিদুল হক খান, নোয়াখালী প্রেসক্লাবের সহ সভাপতি শাহ এমরান সুজন, সাবেক সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক আকবর হোসেন সোহাগ, এআর আজাদ সোহেল, দৈনিক প্রথমআলোর স্টাফ রিপোর্টার মাহবুবুর রহমান, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল, চ্যানেল ২৪ স্টাফ রিপোর্টার সুমন ভৌমিক, সম্মিলিত সাংস্কৃতিক জোট, নোয়াখালীর সভাপতি এমদাদ হোসেন কৈশোর, নোয়াখালী নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভিন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে নোয়াখালী প্রেসক্লাব নেতৃবৃন্দ মীর মাসরুর জামান রনিকে ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় নোয়াখালী প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দকে ফুলের তোড়া দিয়ে শুভেচছা জানান সমষ্টির নির্বাহী পরিচালক।

মতবিনিময় সভা শেষে নোয়াখালী প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধু ম্যূরালের সামনে সাংবাদিকদের সাথে ফটোসেশনে যোগ দেন অতিথিবৃন্দ।

এর আগে সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রিয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মীর মাসরুর জামান রনিকে সম্মিলিত সাংস্কৃতিক জোট নোয়াখালীর সভাপতি এমদাদ হোসেন কৈশোর ও সাধারণ সম্পাদক কাজল ভট্টের নেতৃত্বে জেলা কমিটি ফুলের তোড়া দিয়ে শুভেচছা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *