নোয়াখালী জেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বে কে আসছে

রাজনীতি

ডিসেম্বর ৫, ২০২২ ১১:০৭ পূর্বাহ্ণ

রিপন মজুমদার জেলা প্রতিনিধি :

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ৫ই ডিসেম্বর (মঙ্গলবার) নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কে আসছে নতুন নেতৃত্বে তা নিয়ে তৃণমৃল নেতা কর্মীদের মাঝে জল্পনা-কল্পনার শেষ নেই। আগামীকালের সম্মেলনে যোগ দেবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সহ কেন্দ্রীয় নেতারা।

নোয়াখালীতে সর্বশেষ ২০১৯ সালের ২০ নভেম্বর অনুষ্ঠিত হয় জেলা আওয়ামী লীগের সম্মেলন। সেসময় খায়রুল আনম সেলিমকে সভাপতি ও সদর-সূর্বণচর মিলিয়ে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সময়ের ব্যবধানে এরপরেই অন্তর্কোন্দলে জড়াতে থাকা ক্ষমতাশীল দলটি। কালক্ষেপণে বিবাদ ও গ্রুপিং দুইটি মিলিয়ে খুবই জর্জরিত অবস্থা ছিলো ক্ষমতাশীল দলটির। তবে সকল গ্রুপিং আর বিবাদ মিটিয়ে বর্তমানে ঐক্যবদ্ধ নোয়াখালী জেলা আওয়ামী লীগ।

সভাপতি পদে বর্তমান আহ্বায়ক এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী, হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ মোহাম্মদ আলীর নাম শোনা যাচ্ছে। আর সাধারণ সম্পাদক পদে শোনা যাচ্ছে বর্তমান যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিন শাহীন, সহিদ উল্যাহ খান সোহেলের নাম। তবে শহরে সাধারণ সম্পাদক হিসেবে সহিদ উল্যাহ খান সোহেলের নামেই ব্যানার ফেস্টুন বেশি দেখা যায়।
সম্মেলনকে সামনে রেখে সাধারণ সম্পাদক প্রার্থী ও বর্তমান যুগ্ম আহ্বায়ক সহিদ উল্যাহ সোহেল বলেন, আমরা অনেকে বিভিন্ন পদের জন্য প্রার্থী হয়েছি। কিন্তু দলের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যাদের মনোনীত করবে তাদের নেতৃত্বে দল এগিয়ে যাবে।

একই কথা বলেছেন আরেক যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিন শাহিন ও আহ্বায়ক এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম। তারা বলেন, ইতোমধ্যে প্রায় সব ইউনিটে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব তৈরি করা হয়েছে। আগামী কাল ৫ ডিসেম্বর সকলের সম্মিলিত উদ্যোগের মাধ্যমে একটি সুন্দর সফল সম্মেলন হবে। সেখানে যাদের নেতা মনোনীত করা হবে তাদের নেতৃত্বেই সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *