নিজের ভবিষ্যৎ নিয়ে যা বললেন তামিম

নিজের ভবিষ্যৎ নিয়ে যা বললেন তামিম

খেলা স্পেশাল

জানুয়ারি ১৯, ২০২৪ ১২:১৮ অপরাহ্ণ

গত বছরের সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর থেকেই তিনি খেলার বাইরে। আরও একটি লম্বা বিরতির পর আগামীকাল শুরু হতে যাওয়া বিপিএল দিয়ে খেলায় ফিরতে যাচ্ছেন তামিম।

বিপিএল দিয়ে মাঠে ফেরার আগে আজ নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বললেন তামিম ইকবাল। চোটের কারণে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপটাও খেলতে পারেননি তিনি। এবার ফরচুন বরিশাল দলের নেতৃত্বে দেখা যাবে তাকে। তবে দীর্ঘ সময় বাইরে থাকায় আড়ষ্ঠতার সঙ্গেও লড়তে হবে তামিমকে।

আজ নারায়ণগঞ্জের পুবেরগাঁওয়ে অনুশীলন শেষে তামিম সাংবাদিকদের বলছিলেন, একটু আড়ষ্ঠতা তো থাকবেই। তিন মাসেও খুব বেশি অনুশীলন করা হয়নি। গত দুই-আড়াই সপ্তাহ ধরেই ব্যাটিং করা হচ্ছে। প্রতিদিনই উন্নতি হচ্ছে। একটু আড়ষ্ঠতা আছে। আশা করছি, বিপিএল শুরুর আগেই যা যা করার আমার পক্ষে (করা সম্ভব), তা করতে পারব।

দুই বছর ধরেই চোট বেশ ভোগাচ্ছে তামিম ইকবালকে। ২০২২ সালেই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, তবে গত বছরের জুলাইয়ে সব ধরনের ক্রিকেট থেকেই তামিমের আচমকা অবসরের ঘোষণা আসে। অবসর ভেঙে ফিরে এলেও এখনো অনেকটাই অনিয়মিত সাবেক এই অধিনায়ক।

বরিশাল দলের আরেক অভিজ্ঞ মাহমুদউল্লাহও চোট থেকে ফেরা খেলোয়াড়দের একজন। শতভাগ সুস্থ না হয়ে খেলতে নামা ‘প্রতারণা’ বা ‘চিট’ হবে কিনা, দুজনের চোট থেকে ফেরা নিয়ে তামিমকে এ পুরোনো ও আলোচিত প্রশ্নটা নতুন করে করা হয়।

তামিমের জবাব, না! আমার কাছে মনে হয় না। চোট এমন একটা অংশ, আমি এখনো বলব যে ক্রিকেট বা যেকোনো খেলায় কেউ বলতে পারবে যে আমি শতভাগ ফিট। ৯০ ভাগ, ৭০ ভাগ, ৮০ ভাগ ফিট থাকে। কিছু না কিছু সবার কমবেশি সমস্যা থাকেই। তার মানে এটা না যে সে খেলবে না। আমাদেরও একই। রিয়াদ ভাই (মাহমুদউল্লাহ) মাত্রই চোট থেকে এসেছেন। তিনি নিজে যদি মনে করেন তৈরি আছেন, অবদান রাখতে পারবেন, তাহলে অবশ্যই খেলবেন।

বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরলেও আন্তর্জাতিক ক্রিকেটে তামিম কবে ফিরবেন, সেই প্রশ্নটা থেকেই যায়। তামিম এর আগে বলেছিলেন, বিসিবির সঙ্গে বসে আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ সম্পর্কে আলোচনা করবেন। সেই আলোচনাটা এই বিপিএলের মধ্যেই হতে পারে। সিদ্ধান্তটাও জানা যাবে এরপরই।

তামিম বললেন, খুব তাড়াতাড়িই আপনারা জানতে পারবেন। আশা করি, বিপিএলের মাঝেই আপনারা জানতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *