নিউজিল্যান্ডের মসজিদে খুতবা দিলেন ক্রিকেটার রিজওয়ান

নিউজিল্যান্ডের মসজিদে খুতবা দিলেন ক্রিকেটার রিজওয়ান

খেলা

অক্টোবর ১০, ২০২২ ১:২২ অপরাহ্ণ

ত্রিদেশীয় সিরিজ খেলতে বর্তমানে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অবস্থান করছে পাকিস্তান ক্রিকেট দল। সেখানকার একটি মসজিদে দলটির ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানকে খুতবা দিতে দেখা গেছে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

বর্তমানে পাকিস্তানের ব্যাটিংয়ের সবচেয়ে বড় দুই নাম অধিনায়ক বাবর ও মোহাম্মদ রিজওয়ান। কখনো ব্যাট হাতে দলের কান্ডারি হন বাবর, আবার কখনো ব্যাটিং তাণ্ডবে প্রধান ভূমিকা পালন করেন রিজওয়ান।

বর্তমানে ক্যারিয়ারের সেরা সময় পার করছেন ৩০ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ব্যাট হাতে নামলেই খেলছেন দারুণ সব ইনিংস। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশকে একা হাতেই ভুগিয়েছেন এ ব্যাটার। ব্যাটিং জাদুতে তিনি মুগ্ধ করছেন সবসময়ই।

কিন্তু এবার ব্যতিক্রমী একটি কারণে আবারও দর্শকের হৃদয় ছুঁয়েছেন রিজওয়ান। সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের একটি মসজিদে খুতবা দিতে দেখা গেছে ধর্মভীরু এই ক্রিকেটারকে।

খুতবা দেয়ার সময় রিজওয়ান বলেন, ‘আমরা নিউজিল্যান্ডে ক্রিকেট খেলতে এসেছি। আমাদের দেশকে রিপ্রেজেন্ট করতে এসেছি। আমাদের দায়িত্ব মাঠে শতভাগ দেয়া। সেই সঙ্গে মনে রাখতে হবে আমাদের পরকালের জন্য দায়িত্ব রয়েছে। আল্লাহর সন্তুষ্টি অর্জনে আমাদের সর্বোচ্চ দিতে হবে। এটাই আমাদের সবার আসল উদ্দেশ্য হওয়া উচিত।’

তিনি আরো বলেন, ‘মহান আল্লাহ আমাদের সুস্থ রেখেছেন, এটি আমাদের জন্য নেয়ামত। একটা সময় এই পৃথিবীতে কিছুই ছিল না। এরপর একে একে আল্লাহ রাব্বুল আলামিন মানুষ সৃষ্টি করেছেন এবং মানুষের জন্য যা কল্যাণকর, তা সৃষ্টি করে সুন্দর এক পৃথিবী গড়ে দিয়েছেন। আমাদের আল্লাহর শুকরিয়া আদায় করা উচিত।’

পাকিস্তানের এই ব্যাটারের এমন বয়ানে মন ছুঁয়ে গেছে লাখ লাখ সমর্থকের। একজন ভালো খেলোয়াড়ের পাশাপাশি তার এমন খুতবায় প্রশংসার জোয়ারে ভাসছেন টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *