কষ্টার্জিত জয়ে শীর্ষে ফিরলো বার্সা

কষ্টার্জিত জয়ে শীর্ষে ফিরলো বার্সা

খেলা

অক্টোবর ১০, ২০২২ ১:৩৪ অপরাহ্ণ

জমে উঠেছে লা লিগা। আগের দিন দারুণ এক জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌছে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। এক দিন যেতে না যেতেই তাদেরকে হটিয়ে আবারও শীর্ষস্থান পুনরুদ্ধার করলো বার্সেলোনা। তবে জয় পেতে তাদেরকে ঘাম ঝরাতে হয়েছে বেশ।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে রোববার রাতে ১-০ গোলের ব্যবধানে সেল্টা ভিগোকে হারিয়েছে বার্সেলোনা। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন তরুণ তারকা পেদ্রি।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তুলতে থাকে বার্সেলোনা। তাতে ম্যাচের ১০ মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় বার্সেলোনা। তবে কাজে লাগাতে পারেননি ব্রাজিলিয়ান তারকা রাফিনহা। তিন মিনিট পর ফেরান তোরেসের প্রচেষ্টা রুখে দেন সেল্টা গোলরক্ষক।

এর ঠিক চার মিনিট পর ম্যাচের ১৭তম মিনিটে এগিয়ে যায় জাভি হার্নান্দেজের দল। বাঁ দিক থেকে গাভির পাস ডি বক্সে ক্লিয়ার করতে পারেননি সেল্টা ডিফেন্ডার উনাই নুনেস। গোলরক্ষক আগেই সরে যান অন্য প্রান্তে। এই সুযোগে ফাঁকা জালে বল পাঠান পেদ্রি।

গোল হজমের পর মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। তবে তেমন কোনো সুযোগ না আসায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। বিরতির পর ৬৩তম মিনিটে একসঙ্গে তিনটি পরিবর্তন আনেন বার্সেলোনা কোচ।

তোরেস, পেদ্রি ও রাফিনিয়াকে তুলে মাঠে নামান আনসু ফাতি, ফ্রেংকি ডি ইয়ং ও উসমান দেম্বেলেকে। পাঁচ মিনিট পর সেল্টার লারসেন হেডে বার্সার বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি।

শেষ দিকে সফরকারীদের সামনে চীনের প্রাচীর হয়ে দাঁড়ান বার্সেলোনা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান। তাতে গোলের মুখ আর দেখতে পারেনি সেল্টা।  ফলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এই জয়ে আট ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ২২। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে দুই নম্বরে নেমে গেছে রিয়াল মাদ্রিদ।

লিগে পরবর্তী ম্যাচে আগামী রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটি। এর আগে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ইন্টারের বিপক্ষে খেলবে বার্সেলোনা। আগের দিন রিয়ালের প্রতিপক্ষ শাখতার দোনেৎস্ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *