নাসিরনগরে সরকারী রাস্তার গাছ চুরি করে কর্তন

দেশজুড়ে

অক্টোবর ৩১, ২০২২ ৮:২৪ পূর্বাহ্ণ

মোঃ আব্দুল হান্নান(নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ)- 

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরে সরকারী রাস্তার উপর থেকে চুরি করে প্রায় ১ লক্ষ ২০ হাজার টাকা মুল্যের ৬ টি ফলজ ও বনজ গাছ কর্তন করার অভিযোগ পাওয়া গেছে।ঘটনাটি ঘটেছে উপজেলার গোয়াল নগর ইউনিয়নের গোয়ালনগর বাজারে অবস্থিত ভুমি অফিসের সামনের রাস্তা থেকে।

এ বিষয়ে গ্রামের জিল্লুর রহমানের ছেলে মোঃ সেলিম মিয়া গত ২০ অক্টোবর ২০২২ তারিখে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।সেলিম মিয়ার অভিযোগের ভিত্তিতে জানা গেছে,গোয়াল নগর ইউনিয়নের দক্ষিনদিয়া গ্রামের আহসানুল হকের ছেলে মোঃ মোশারফ হোসেন ও রহম আলীর ছেলে মোঃ আলতাফ হোসেন তাদের ব্যাক্তিগত কাজে ব্যবহারের জন্য ইউনিয়ন ভূমি অফিসের সামনে সরকারী রাস্তার উপর থেকে চুরি করে এ গাছগুলো কর্তন করে নিয়ে যাবার সময় জনতা আটক করে ফেলে।সরকারী ও ভূমি অফিসের জায়গার গাছ কাটা সম্পর্কে গোয়াল নগর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ নুরুল আমিনের সাথে যোগাযোগ করে জানতে চাওয়া হলে তিনি বলেন কর্তন করা গাছগলো স্থানীয় ইউপি সদস্য কালা মিয়ার জিম্মায় রাখা আছে।

ইউপি সদস্য মোঃ কালা মিয়ার সাথে তার মুঠোফোনে যোগাযোগ করে কর্তনকৃত গাছ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন কর্তন করা গাছ গুলো নায়েব সাহেবের কাছেই রয়েছে।

গোয়াল নগর বাজার কমিটির সভাপতি মোঃ সবুজ মিয়ার সাথে যোগাযোগ করে সরকারী জায়গা থেকে গাছ কর্তনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,তারা গাছ কেটেছে এ কথা আমিও শুনেছি।

অভিযুক্ত মোশারফ ও আলতাফ হোসেনের সাথে একাদিক বার যোগাযোগের চেষ্টা করেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে গোয়ালনগর ইউপি চেয়ারম্যান মোঃ আজহারুল হকের সাথে তার ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করে গাছ কাটার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন এ ব্যাপারে আমাকে কেউ কিছু বলেনি,আর আমিও বাড়িতে ছিলাম না।বোনের চিকিৎসার জন্য ইন্ডিয়া গিয়ে ছিলাম।দেশে মাত্র এসেছি।

নাসিরনগর উপজেলা সহকারী কমিশনার( ভুমি) মোঃ মোনাব্বর হোসেনের সাথে যোগাযোগ করে ভূমি অফিসের সামনে সরকারী রাস্তার উপর থেকে চুরি করে গাছ কর্তনে বিষয়ে জানতে চাইলে,তিনি বলেন,ছবিটা আমাকে দেন আমি দেখি ও কথা বলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *