নাসিরনগরে তিনদিন ব্যাপী বিজয় মেলা

দেশজুড়ে

ডিসেম্বর ২০, ২০২২ ৭:০৫ অপরাহ্ণ

 

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার গোকর্ণ ইউনিয়নে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী বিজয় উৎসব পালন করা হয়েছে ।১৬ হতে ১৮ ডিসেম্বর নুরপুর বালিকা উচ্চ বিদ্যালয়, জেঠাগ্রাম উচ্চ বিদ্যালয় ও গোকর্ণ সৈয়দ ওয়ালীউল্লাহ স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত বিজয় উৎসবে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। জেঠাগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিজয় উৎসবের উদ্ভোধক এডঃ মোঃ আব্বাসউদ্দিন বলেন খুবই আনন্দঘন ও উৎসবমূখর পরিবেশে বিজয়মেলা পালিত হয়েছে।বিজয়মেলায় দর্শক শ্রোতাদের ছিলো উপচে পড়া ভীড়।ব্রাহ্মণশাসন, সূচীউরা,ডিঘর ও জেঠাগ্রামের বিজয়মেলা উৎসব উদযাপনের আহবায়ক এডঃ মোঃ মিজানুল হকের সভাপতিত্বে ও এখলাছুর রহমানের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানের দ্বিতীয় দিন ১৭ ডিসেম্বর প্রধান অতিথি হিসাবে বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ নাজির মিয়া উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন প্রয়াত বীরমুক্তিযোদ্ধার কন্যা ও নাসিরনগর উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি রোমা আক্তার। বিজয়উৎসবে প্রয়াত সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ক্যাপ্টেন(অবঃ) গোলাম নূর স্মরনে উৎসর্গ করে “ভাত দে হারামজাদা” নামে একটি নাটক মঞ্চস্থ করেন নাট্য নির্মাতা এম এ কাশেম।

বিজয়মেলায় স্থানীয় সাংস্কৃতিক সংগঠন নূসাপ, চেতনা নাট্য গোষ্টি ,বাউল অমিয় ঠাকুর ও জারু মিয়া সংগীত একাডেমী সহ বিভিন্ন সংগঠনের স্থানীয় শিল্পীরা প্রতিদিন আলোচনা অনুষ্ঠানের আগে ও পরে সাংস্কৃতিক পর্বে নাটক, আবৃত্তি, সংগীত, বাউলগান ও নৃত্য পরিবেশন করে দর্শকদের মনোরঞ্জন দেন।

সঙ্গীত পরিবেশন করেন নাসিরনগর উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জি এম আরমান নূর।এছাড়াও দেশবরেণ্য সঙ্গীত তারকাদের মধ্যে হায়দার হোসেন, ক্লোজ আপ ওয়ান তারকা সালমা,চ্যানেই আই কন্ঠ তারকা সুজন আহমেদ ও জুঁই তিনদিন ব্যাপী বিজয় কনসার্টে পারফর্ম করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *