নালিতাবাড়ীতে অবৈধ বালু উত্তোলন করায় ৫ লাখ টাকা জরিমানা

নালিতাবাড়ীতে অবৈধ বালু উত্তোলন করায় ৫ লাখ টাকা জরিমানা

দেশজুড়ে

অক্টোবর ২৫, ২০২২ ৫:৩৮ অপরাহ্ণ

মাহফুজুর রহমান সোহাগ, নালিতাবাড়ী (শেরপুর)

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভোগাই নদীর তীরে থাকা ফসলি জমি ভেঙে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে নূর নবী (৩০) নামে এক বালু ব্যবসায়ীকে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার (২৪ অক্টোবর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন এ আদালত পরিচালনা করে জরিমানা করেন।

সূত্রে জানা গেছে, নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ডাক্তারগোপ এলাকায় ভোগাই তীরবর্তী ফসলি জমি ভেঙে অবৈধভাবে বালু উত্তোলন করছিল একটি অসাধু চক্র। এতে আশপাশের কৃষকদের ফসলি জমি ধ্বংস ছাড়াও শ্যালুচালিত ড্রেজারের বিকট শব্দে আশপাশের মানুষের মারাত্মক ভোগান্তি হচ্ছিল। এ নিয়ে এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বালু উত্তোলনে জড়িত অন্যরা নদী সাঁতরে পালিয়ে যায়। এসময় নূর নবী নামে এক বালু ব্যবসায়ীকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও একই সাথে বালু উত্তোলনে ব্যবহৃত একটি ড্রেজার অকার্যকর করা হয়।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টে্রট হেলেনা পারভীন বলেন, এর আগে বেশ কয়েকবার একই স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সতর্ক করা হয়েছে। এরপরও তারা বালু উত্তোলন অব্যাহত রাখছিল। অবৈধ বালু উত্তোলন বন্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *