দ্বিতীয় টি-টোয়েন্টিতে পরাজয়, যা বললেন মাহমুদউল্লাহ

খেলা

জুলাই ৪, ২০২২ ১২:৩৯ অপরাহ্ণ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি বৃষ্টিতে পণ্ড হয়ে যাওয়ার পর দ্বিতীয়টিতে ভালো ব্যাটিং করবে বাংলাদেশ— এমনটি আশা ব্যক্ত করেছিলেন হেড কোচ রাসেল ডমিঙ্গো।

ব্যাটিংটা অবশ্য অতোটা খারাপ হয়নি টাইগারদের। তবে প্রথম ইনিংসে ম্যাচ হাতছাড়া করে ফেলেন বোলাররা।

আগে ব্যাট করতে নেমে ১৯৪ রানের লক্ষ্য ছুড়ে দেয় উইন্ডিজ, যা পূরণে ব্যাট করতে নেমে ১৫৮ রানে থামেন সফরকারীরা। এতে ৩৫ রানে হারতে হয় মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর।

এই ৩৫ রানই বেশি করে ফেলেছেন স্বাগতিকরা। অথচ এমনটি হওয়ার কথা ছিল না। কারণ প্রথম ১৫তম ওভার শেষে ক্যারিবীয়দের রান ছিল ৩ উইকেটে ১১৯।

এর পর ব্যাট হাতে বিধ্বংসী ইনিংস খেলেন রোভম্যান পাওয়েল। দুটি বাউন্ডারি ও ছয়টি ছক্কার মারে মাত্র ২৮ বলে ৬১ রানের টর্নেডো ইনিংস খেলেন ক্যারিবীয় ব্যাটিং জায়ান্ট। তার এমন ইনিংসে ভর করে শেষ ৫ ওভারে ৭৪ রান তোলে উইন্ডিজ।

পাওয়েলের সেই ইনিংসই ম্যাচ হাতছাড়া হয়ে যায় বলে জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। পাওয়েলই ম্যাচটি ছিনিয়ে নিয়ে গেছেন তাদের থেকে।

ম্যাচশেষে সংবাদমাধ্যমকে মাহমুদউল্লাহ বলেন, ‘পাওয়েল অসাধারণ ব্যাটিং করেছে। সে আমাদের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে গেছে।’

পাওয়ার-প্লেতে রান তুলতে না পারাকেও দায়ী করলেন তিনি।  বললেন, ‘১৯০ রান তাড়া করতে গেলে ভালো শুরু খুবই গুরুত্বপূর্ণ। পাওয়ার-প্লেতে ৫৫-৬০ রান লাগবে। তা হলে আপনি হয়তো ম্যাচে থাকবেন। প্রথম ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ফেললাম আর রান করেছিলাম ৪৪। ওখানেই আমরা হয়তো পিছিয়ে পড়েছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *