‘দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে প্রবাসীদের সহযোগিতা চাই’

‘দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে প্রবাসীদের সহযোগিতা চাই’

জাতীয় স্লাইড

আগস্ট ২৫, ২০২৩ ২:১৫ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকা প্রতীকে ভোট দেবেন। বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে ভোটের পাশাপাশি প্রবাসীসহ সবার সহযোগিতা চাই।

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কোনো লুটেরা যেন দেশকে ধ্বংস করার জন্য আবার ক্ষমতায় আসতে না পারে, দেশের উন্নয়নের অদম্য গতি যেন কোনো ক্রমেই ব্যাহত না হয়। বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশিদের এ বিষয়ে সজাগ থাকতে হবে।

তিনি আরো বলেন, দেশবাসী নৌকায় ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছে। নৌকা প্রতীক দেশকে অর্থনৈতিকভাবে সচ্ছল করেছে। আর বিএনপি-জামায়াত ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় গিয়ে লুটপাট-দুর্নীতি ও হত্যাকাণ্ড চালিয়েছে। তারা দেশকে বারবার পেছনের দিকে টেনে নিয়ে গেছে। এখনো তাদের সেই অপচেষ্টা অব্যাহত আছে।

শেখ হাসিনা বলেন, আমরা জনগণের কল্যাণের জন্য রাজনীতি করছি, তাদের দুঃসময়ে পাশে থাকি এবং তাদের ভাগ্যের পরিবর্তন করছি। আর বিএনপি-জামায়াত মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করছে। তারা দুর্নীতি, অর্থপাচার, লুটপাট চালিয়ে যাওয়ার জন্য সারাদেশে ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে। খালেদা জিয়ার দুই ছেলে যত টাকা বিদেশে পাচার করেছিল, তার কিছু অংশ ফেরত আনা হয়েছে। বাকি টাকাও জব্দ করা হয়েছে।

সরকার প্রধান বলেন, বিএনপি-জামায়াত চক্র ২০১৩-২০১৫ সালে অগ্নিসন্ত্রাস চালিয়ে ৫০০ জনকে জীবন্ত পুড়িয়ে মেরেছে। পরে জনগণের প্রতিবাদের মুখে তারা অগ্নিসন্ত্রাস বন্ধ করতে বাধ্য হয়। অতীতের মতো এবারও বাড়াবাড়ি করলে দেশের জনগণ তাদের রেহাই দেবে না। জনগণ অগ্নিসন্ত্রাসী বিএনপিকে আর ক্ষমতায় আনবে না।

আওয়ামী লীগ সভাপতি বলেন, বর্তমান সরকারের অক্লান্ত পরিশ্রমে বিশ্ব বাংলাদেশকে উন্নয়নশীল দেশ ও উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি দিয়েছে। আওয়ামী লীগ বাংলাদেশকে ডিজিটাল দেশে রূপান্তরিত করেছে। ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। প্রবাসীরা দেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করলে আমরা দ্রুত বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ের যাবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রবাসীরা দেশে ফিরে প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে কোনো গ্যারান্টি ছাড়াই ঋণ নিয়ে ব্যবসা করতে পারবেন। এই ব্যাংক থেকে ঋণ নিয়ে চাকরির জন্য বিদেশেও যেতে পারেন। এছাড়া এ ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের মাধ্যমে বৈধপথে দেশে রেমিট্যান্স পাঠিয়ে উন্নয়নে অবদান রাখতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, দক্ষিণ আফ্রিকা শাখা আওয়ামী লীগের সভাপতি ডা. লুৎফর রহমান রূপক, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তানসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *