দুর্নীতি মামলায় তদন্তের মুখোমুখি মাহাথির ও তার ছেলেরা

দুর্নীতি মামলায় তদন্তের মুখোমুখি মাহাথির ও তার ছেলেরা

আন্তর্জাতিক

এপ্রিল ২৬, ২০২৪ ৯:৩৩ পূর্বাহ্ণ

দুর্নীতি মামলায় তদন্তের মুখোমুখি মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির ও তার ছেলেরা। দেশটির দুর্নীতি দমন কমিশনের প্রধান তানশ্রী আযম বাকী বৃহস্পতিবার বলেছেন- তারা এমন একটি দুর্নীতি মামলার তদন্ত শুরু করতে যাচ্ছেন যে মামলায় দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ও তার ছেলেদের নাম রয়েছে।

মিডিয়া সংস্থাগুলোর দ্বারা প্রকাশিত অফশোর আর্থিক এবং ব্যবসায়িক রেকর্ডগুলোর তদন্তের অংশ হিসেবে গত জানুয়ারিতে মাহাথিরের ব্যবসায়ী পুত্র মিরজান এবং মোখজানিকে তাদের সম্পদের পরিমাণ ঘোষণা করার নোটিশ দিয়েছিল দেশটির দুর্নীতি দমন কমিশন।

দেশটির ফ্রি মালয়েশিয়া টুডে জানিয়েছে, মালয়েশিয়ার দুর্নীতি দমন প্রধান কমিশনার আযম বাকী বৃহস্পতিবার মাহাথির বা তার ছেলেদের বিরুদ্ধে তদন্তের বিষয়ে বিস্তারিত জানাতে অস্বীকার করেছেন।

তিনি এক মন্তব্যে টেলিভিশন সাংবাদিকদের বলেন, আগে তদন্ত শেষ হতে দিন। একটি উপযুক্ত সময় পর্যন্ত অপেক্ষা করুন, যখন আমরা মামলার ফলাফল প্রকাশ করতে পারব।

সাম্প্রতিক মাসগুলোতে বর্তমান প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের দীর্ঘদিনের শত্রু ৯৮ বছর বয়সি মাহাথিরের সঙ্গে মিত্রতা রয়েছে এমন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্বদের বিরুদ্ধে কমিশন বেশ কয়েকটি দুর্নীতি মামলা চালু করেছে।

তবে আনোয়ার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের টার্গেট করার বিষয়টি অস্বীকার করে বলেছেন, তদন্তগুলো উচ্চপর্যায়ের দুর্নীতি মোকাবেলায় সরকারের প্রচেষ্টার অংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *