দিনের শুরুতেই ফিরেছেন শান্ত, মুশফিকের ফিফটি

দিনের শুরুতেই ফিরেছেন শান্ত, মুশফিকের ফিফটি

খেলা স্লাইড

ডিসেম্বর ১, ২০২৩ ১০:৩১ পূর্বাহ্ণ

আজ ব্যাটিংয়ে নেমে ১ রান যোগ করে ফিরে গেলেন নাজমুল হোসেন শান্ত। দিনের দ্বিতীয় ওভারে টিম সাউদির লেগ স্টাম্পের বাইরের শর্ট বলে উইকেটেরর পেছনে ক্যাচ দিয়েছেন তিনি। সাজঘরে ফেরার আগে বাংলাদেশ অধিনায়কের ব্যাট থেকে ১৯৮ বলে এসেছে ১০৫ রান। এর পর ফেরেন শাহাদাত। তিনি করেন ১৯ বলে ১৮ রান।

৭৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২২৩ রান। মুশফিক অপরাজিত আছেন ৬০ রান নিয়ে। অপর অপরাজিত ব্যাটার মেহেদি হাসান মিরাজর ১ রানে ব্যাট করছেন। বাংলাদেশের লিড এখন ২৪২ রানের।

বৃহস্পতিবার অবশ্য সেঞ্চুরি তুলে নিয়েছিলেন শান্ত। ১৯২ বলে তিন অঙ্ক ছুঁয়েছেন তিনি। টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেকেই সেঞ্চুরি করেছেন। যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথম।

এর আগে প্রথম ইনিংসে ৩১০ রানে অলআউট হয় বাংলাদেশ। স্বাগতিকদের হয়ে ওপেনার মাহমুদুল হাসান জয় সর্বোচ্চ ৮৬ রান করেন। এছাড়া অধিনায়ক নাজমুল হোসেন শান্ত-মুমিনুল হক ৩৭ রান করে, নুরুল হাসান ২৯, অভিষেক হওয়া শাহাদাত হোসেন ২৪ ও মেহেদি হাসান মিরাজ ২০ রান করেন। সফরকারীদের হয়ে পার্ট-টাইমার গ্লেন ফিলিপস সর্বোচ্চ ৪ উইকেট নেন। কাইল জেমিসন-এজাজ প্যাটেল দুটি করে এবং ইশ সোধি ও সাউদি একটি করে উইকেট নেন।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৩১৭ রান তুলেছে সফরকারীরা। দ্বিতীয় দিনেই ব্যাটিংয়ে নেমে ধুঁকতে থাকা নিউজিল্যান্ড শেষ পর্যন্ত লিড পায় ৭ রানের। বিরুদ্ধ কন্ডিশনে বাকি ব্যাটারদের আসা-যাওয়ার বিপরীতে একপ্রান্ত আগলে রেখে অনবদ্য সেঞ্চুরি তুলে নেন সাবেক কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন। শেষ পর্যন্ত সাজঘরে ফেরার আগে করেন  ২০৫ বলে ১০৪ রান। চলিশোর্ধ্ব রানের ইনিংস রয়েছে গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেলের। শেষ দিকে টিম সাউদির ৬২ বলে ৩৫ ও কাইল জেমিসনের ৭০ বলে ২৩ রানের সুবাদে লিড পায় কিউইরা।

বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট তুলে নিয়েছেন তাইজুল। এ ছাড়া পার্ট টাইমার মুমিনুলের দখলে গেছে তিনটি উইকেট। একটি করে উইকেট দখলে নিয়েছেন বাকি তিন বোলার শরিফুল, মিরাজ, নাইম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *