দলের এমন অবস্থা নিয়ে কিসের ইঙ্গিত দিলেন তাসকিন

খেলা

অক্টোবর ২৭, ২০২৩ ৬:১৯ অপরাহ্ণ

বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে বাংলাদেশ দলের অতিরিক্ত আত্মবিশ্বাস ছিল।
কিন্তু অতিরিক্ত তো বিশ্বাসই এখন কাল হয়ে দাঁড়িয়ে। বিশ্বকাপের মাঝ পথে সেই আত্মবিশ্বাস এখন হতাশায় পরিণত হয়েছে। আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের শুরুটা ভালো হলেও পরপর চার ম্যাচ হেরেছে বাংলাদেশ দল। আর তাতেই পয়েন্ট টেবিলের তলানিতে জায়গা হয়েছে টাইগারদের।

আর এই কারণে মাঠ কিংবা মাঠের বাইরে বাংলাদেশ দলকে নিয়ে হচ্ছে আলোচনা-সমালোচনা। সবমিলিয়ে এখন পর্যন্ত বিশ্বকাপে বাজে সময় কাটাচ্ছে সাকিবরা। তবে টাইগার পেসার তাসকিন আহমেদ অবশ্য এসব সমালোচনাকে বেশ স্বাভাবিকভাবেই নিচ্ছেন।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে আজ সংবাদ সম্মেলনে তাসকিন বলেন, ‘যখন দল খারাপ করে, তখন আমাদের ১৫ জনকেই (খেলোয়াড়েরা) সবকিছু নিতে হয়। সব সমালোচনা, সব চাপ। এটাই স্বাভাবিক। আবার দল যখন ভালো করবে, তখন আমরাই সবাই মিলে উদ্‌যাপন করব ভালো সময়টা।’

এদিকে সাকিব হুট করেই দুই দিনের জন্য ঢাকায় ফিরেছিলেন। অধিনায়ক বলেই কি তিনি এমন সুযোগ পেলেন? এমন প্রশ্নে তাসকিনের ব্যাখ্যা, ‘ধরেন, টিম ম্যানেজমেন্টের সঙ্গে সে যখন কথা বলেছে, তার ব্যাটিং নিয়ে একটা কিছু অনুশীলন করা দরকার। আবার সেই দিনটা বিশ্রামের দিনও ছিল। কলকাতা থেকে কাছে ছিল। এজন্য আসলে সে গিয়েছে। সে তো আসলে অন্য কোনো পারপাসে (উদ্দেশে) যায়নি। ক্রিকেট সম্পর্কিত কাজে গিয়েছিল। কোচ আর ম্যানেজমেন্ট যখন বলেছে ওকে ফাইন। তখন সে গেছে।’

‘কোনো কিছু আসলে নিয়মভঙ্গ করে যায়নি। অনুমতি নিয়ে গেছে। গিয়ে কিন্তু চার ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেছে। পরের দিনেই আবার প্র্যাকটিস করে চলে এসেছে। এটা আসলে আমরা প্লেয়াররা, টিমমেটরা অ্যাপ্রিসিয়েট করছি যে বিশ্রামের দিনে সে গিয়ে ব্যাটিং করছে। তার ব্যাটিংটা আমাদের দলের জন্য এতোটা গুরুত্বপূর্ণ, সেও মরিয়া যে কিভাবে ভালো করা যায়। তার আসার পর আমাদের দলের সবাই একটা ডিনার করেছি।’-যোগ করেন তাসকিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *