থার্টি ফার্স্ট নাইটে মানতে হবে ডিএমপির যেসব ট্রাফিক নির্দেশনা

থার্টি ফার্স্ট নাইটে মানতে হবে ডিএমপির যেসব ট্রাফিক নির্দেশনা

দেশজুড়ে স্লাইড

ডিসেম্বর ৩০, ২০২৩ ৩:৪৪ অপরাহ্ণ

ইংরেজি নববর্ষকে বরণ করে নিতে রাজধানীর বিভিন্ন এলাকায় নগরবাসী স্বতঃস্ফূর্তভাবে আনন্দ উৎসবে অংশগ্রহণ করে। থার্টি ফার্স্ট নাইটে নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বেশ কিছু নির্দেশনার পাশাপাশি ট্রাফিক নির্দেশনাও দিয়েছে ডিএমপি।

শনিবার ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নগরবাসীকে এ নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে।

ডিএমপির নির্দেশনায় বলা হয়েছে
৩১ ডিসেম্বর রাত ৮টা থেকে পরদিন সোমবার ১ জানুয়ারি ভোর ৫টা পর্যন্ত গুলশান, বনানী ও বারিধারা এলাকায় যানবাহনে করে প্রবেশের জন্য কামাল আতাতুর্ক অ্যাভিনিউ (কাকলী ক্রসিং) এবং মহাখালী আমতলী ক্রসিং ব্যবহার করা যাবে।

এ সময় গুলশান, বনানী ও বারিধারা এলাকায় প্রবেশের ক্ষেত্রে মহাখালী এলাকা-ফিনিক্স রোড ক্রসিং, বনানী ১১ নং রোড ক্রসিং, চেয়ারম্যান বাড়ি ক্রসিং, ঢাকা গেট, শুটিং ক্লাব, বাড্ডা লিংক রোড, ডিওএইচএস বারিধারা-ইউনাইটেড হাসপাতাল ক্রসিং ও নতুন বাজার ক্রসিং এলাকাগুলোতে প্রবেশের জন্য ব্যবহার করা যাবে না। তবে ঐ এলাকা থেকে বের হওয়ার ক্ষেত্রে এসব ক্রসিং ব্যবহার করা যাবে।

একই সময় শাহবাগ, নীলক্ষেত ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, বক্শী বাজার ক্রসিং, পলাশী ক্রসিং এবং চাঁনখারপুল/শহিদুল্লাহ হল ক্রসিং দিয়ে কোনো প্রকার যানবাহন প্রবেশ করবে না।

এছাড়া সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় প্রবেশের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী ব্যতিত অন্য যেকোনো ব্যক্তি বা যানবাহন কেবল পুরনো হাইকোর্ট-দোয়েল চত্বর-শহীদ মিনার-জগন্নাথ হলের দক্ষিণ গেট-পলাশী মোড় দিয়ে প্রবেশ করতে পারবে। ঐ এলাকায় প্রবেশের ক্ষেত্রে অন্যান্য সব ক্রসিং বন্ধ থাকবে।

সড়ক ব্যবহার সংক্রান্ত যেকোনো জরুরি প্রয়োজনে ডিসি ট্রাফিক (গুলশান) ০১৩২০-০৪৪৩৬০, এডিসি ট্রাফিক (গুলশান) ০১৩২০-০৪৪৩৬১, এসি ট্রাফিক (গুলশান) ০১৩২০-০৪৪৩৭২, এসি ট্রাফিক (মহাখালী) ০১৩২০-০৪৪৩৭৫, এসি ট্রাফিক (বাড্ডা) ০১৩২০-০৪৪৩৭৮, ডিসি ট্রাফিক (রমনা) ০১৩২০-০৪২২৬০, এডিসি ট্রাফিক (রমনা) ০১৩২০-০৪২২৬১, ডিসি (গুলশান) ০১৩২০-০৪১৪২০ ও ডিসি (রমনা) ০১৩২০-০৩৯৪৪০ নম্বরগুলোতে ফোন করা যাবে।

এছাড়া যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে নাগরিকদের পুলিশের সাহায্য নেয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

ইংরেজি নববর্ষ-২০২৪ উদযাপন নির্বিঘ্ন করতে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে ডিএমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *