তাসকিনের মাঠে ফেরার সম্ভাব্য সময় জানালেন দেবাশীষ

তাসকিনের মাঠে ফেরার সম্ভাব্য সময় জানালেন দেবাশীষ

খেলা

এপ্রিল ১৯, ২০২৩ ৯:২৬ পূর্বাহ্ণ

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট শুরুর আগমুহূর্তে ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান তাসকিন আহমেদ। সাইড স্ট্রেইন ইনজুরির কারণে সেই টেস্টে আর খেলা হয়নি তার। এ অবস্থায় এই পেসারের ফেরার সম্ভাব্য দিনক্ষণের কথা জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

আগামী মাসে ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ঘোষিত সেই দলে নেই তাসকিনের নাম। ধোঁয়াশা ছিল, কবে নাগাদ দলে ফিরবেন তিনি।

আজ (মঙ্গলবার) মিরপুর শের-ই-বাংলায় গণমাধ্যমের মুখোমুখি হয়ে দেবাশীষ বলেন, সাধারণত আমরা এ ধরণের সাইড স্ট্রেইন নিয়ে তিন সপ্তাহ বিশ্রামের পর মন্তব্য করতে পারি। ইভেন খুব অল্প মাত্রার সাইড স্ট্রেইন হলেও দেখা যায় যে তিন চার সপ্তাহ সময় লেগে যায়। লজিক্যালি ওর (তাসকিন) স্ট্রেইন গ্রেড ওয়ান।

এরপর তিনি বলেন, ঈদের পর ওর তিন সপ্তাহ সম্পন্ন হবে। এরপর আরো সপ্তাহখানেক সময় লাগবে পুরোপুরি ফিটনেস ফিরে পেতে। আমরা এই কমেন্টটা করতে পারব তিন সপ্তাহ পর ওর কেমন উন্নতি হচ্ছে সেটার ওপর নির্ভর করে।

এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে প্রথমবারের মতো সুযোগ পেলেও হাতের ইনজুরিতে ছিটকে যান ওপেনার জাকির হাসান। ঈদের পরই এ ব্যাটার ফিরতে পারবেন, এমনটি জানান বিসিবির প্রধান চিকিৎসক।

এ বিষয়ে তিনি বলেন, জাকিরের এখন তো রিহ্যাব চলছে। আমরা আশা করছি ও ঈদের পর হয়তো পূর্ণ মাত্রায় ব্যাটিংয়ে ফিরে আসতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *