ঢাবির উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন কুবির সিন্ডিকেট সদস্য অধ্যাপক মাকসুদ কামাল

দেশজুড়ে

অক্টোবর ১৫, ২০২৩ ৬:৩৭ অপরাহ্ণ

কুবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২৯তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভার সদস্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

রোববার (১৫ অক্টোবর) রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর আর্টিকল ১১ (২) অনুসারে নিয়োগ পান তিনি। আগামী ৪ নভেম্বর থেকে তিনি তার দায়িত্বভার গ্রহণ করবেন।

অধ্যাপক মাকসুদ কামাল ২০২০ সালের জুন মাস থেকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের (শিক্ষা) দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া চলতি বছরের ৩০ মার্চ থেকে দুই বছরের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভার সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ বিজ্ঞান এবং জলবায়ু স্থিতিস্থাপকতা বিভাগের অধ্যাপক। এর আগে তিনি ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক পদে কর্মরত ছিলেন। বিশ্ববিদ্যালয়ে যোগদানের আগে তিনি বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানে (স্পারসো) বৈজ্ঞানিক কর্মকর্তার পদে প্রায় ছয় বছর কাজ করেন। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির চার মেয়াদে সভাপতি ও তিন মেয়াদে সাধারণ সম্পাদক ছিলেন।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় এক অভিনন্দন বার্তায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন তাকে অভিনন্দন জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *