ঢাকাকে অচল করার পরিকল্পনা করেছিল বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকাকে অচল করার পরিকল্পনা করেছিল বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয় স্লাইড

জুলাই ৩০, ২০২৩ ১১:২৮ পূর্বাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি আবারো আগুন-সন্ত্রাসের পথে হাঁটছে। তারা অবস্থান কর্মসূচির নামে ঢাকাকে অচল করে দেওয়ার পরিকল্পনা করেছিল।

শনিবার বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি আজ ঢাকাকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করতে চেয়েছে। তাদের থামাতে গিয়ে পুলিশ সদস্যরা আহত হয়েছেন। বিএনপির নেতাকর্মীদের মারমুখী আচরণে একজন অতিরিক্ত ডিআইজিসহ প্রায় ৪০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের রাজারবাগ পুলিশ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনেকেই হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছেন।

বিএনপির অবস্থান কর্মসূচিতে অসুস্থ হয়ে পড়া ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের বিষয়ে তিনি বলেন, বিএনপি নেতা আমান যখন আটক হন, তখন তিনি রাস্তায় পড়ে যান। পুলিশ বাহিনী মানবিকতা দেখিয়ে তাকে হাসপাতালে ভর্তি করেছে।

জনদুর্ভোগ সৃষ্টি হোক এমন কিছু করতে দেওয়া হবে না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজনৈতিক কর্মসূচিতে আমাদের বাধা নেই। কিন্তু জনদুর্ভোগ তৈরি করলে নিরাপত্তা বাহিনী তাদের দায়িত্ব পালন করবে।তিনি আরো বলেন, এ দেশে জালাও-পোড়াও, অগ্নিসন্ত্রাস করে কোনোদিনও রাষ্ট্র ক্ষমতায় যাওয়া যায় না। রাষ্ট্র ক্ষমতায় যেতে হলে একমাত্র ভোটের মাধ্যমে তা হতে হবে। জনগণের ওপর আস্থা থাকলে বিএনপি সে পথে যাবে বলে আমি আশা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *