ডুমুরিয়ার জাবড়ায় আদালতের আদেশ অমান্য করে বালি ভরাট: মহিলা মেম্বরকে লিগ্যাল নাটিশ

দেশজুড়ে

অক্টোবর ১৮, ২০২৩ ৬:৫০ অপরাহ্ণ

ডুমুরিয়ার জাবড়া গ্রামে আদালতের আদেশকে অমান্য করে জমি ভরাট করার অভিযোগ উঠেছে।স্থানীয় মহিলা মেম্বর এ ভরাট কাজে সহযোগিতা করেছেন। তার বিরুদ্ধেও লিগ্যাল নোটিশ নেওয়া হলেও বন্ধ হচ্ছে না বালি ভরাটের কাজ। প্রতিকারের আশায় ভুক্তভোগিরা নানা জায়গায় ধর্ণা দিচ্ছেন।

আদালত সুত্রে জানা যায়, জাবড়া গ্রামে শংকর ঢালীর পূর্ব পুরুষের সাথে ফকির মহালদার ও হরিদাস মহালদারদের জমিজমা সংক্রান্ত বিরোধ দীর্ঘদিনের। সহকারী জজ আদালতে বিচারাধীণ দেওয়ানী মামলা ৪/৫ নতুন নম্বর ১০৬৪/২১ এ ডুমুরিয়ার সহকারী জজ ২০০৫ সালের ১৪ জুন উভয় পক্ষকে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্হিতি অবস্থা বজায় রাখার নির্দেশ দেয়। সেই থেকে চলতি বছরের জুন পর্যন্ত উভয় পক্ষ যে যার অবস্থানে ছিলো।

সম্প্রতি ফকির মহালদার, হরিদাস মহালদার, উৎপল মহালদার, কৃষ্ণ মহালদার বিরোধপূর্ণ জায়গায় বালি ভরাট করতে থাকে। বাদিপক্ষ শংকর ঢালী আদালতের আদপশ দেখাল তারা আবারও বালি ভরাট বন্ধ করে দেয়। পরবর্তিতে স্থানীয় মহিলা মেম্বর বিনিতা মন্ডল আদালতের আদেশ অমান্য করপ ফকির মহালদারদের পূণরায় বালি ভরাটের নির্দেশনা দেয়। এমনকি তিনি দাড়িয়ে থেকে ফকির মহলদারদের বালি ভরাটে সহযোগিতা করেন বলপ অভিযোগ রয়েছে।

নিরুপায় হয়ে গত ১৫ অক্টোবর এড. সেখ আবুল খালিদ মহিলা মেম্বর বিনিতা মন্ডলের কাছে একটি লিগ্যাল নোটিশ পাঠান। ওই নোটিশ বিরোধপূর্ণ জায়গায় ফেলানো বালি অপসারনের জন্য ৭ দিনের সময় বেধঁে দিয়েছেন। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। এ ব্যাপারে বিনিতা মন্ডল বলেন, চেয়ারম্যান থেকে বালি ভরাট করাচ্ছেন। আমাকে তিনি দেখতে বলেছিলেন। আমি প্রতিনিধি হিসেবে সেখানে গিয়ে ছিলাম। এখন সেখান বালি ভরাট বন্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *