টুইটারে আসছে আয়ের সুযোগ

টুইটারে আসছে আয়ের সুযোগ

বিজ্ঞান ও প্রযুক্তি

জুলাই ১৭, ২০২৩ ৮:৫১ পূর্বাহ্ণ

মাইক্রো ব্লগিং সাইট টুইটারে চালু হতে যাচ্ছে কনটেন্ট নির্মাতাদের জন্য আয়ের সুযোগ। নতুন এ উদ্যোগের আওতায় টুইটার ব্যবহারকারীদের যেসব কনটেন্টে বিজ্ঞাপন দেখানো হবে, সেগুলো থেকে আয়ের নির্দিষ্ট অংশ দেওয়া হবে। এ সপ্তাহেই রেভিনিউ শেয়ারিং প্রোগ্রাম চালু করা হবে বলে জানিয়েছে খুদে ব্লগ লেখার সাইটটি।

জানা গেছে, টুইটারের এই রেভিনিউ শেয়ারিং প্রোগ্রামের আওতায় সর্বোচ্চ ৪০ হাজার ডলার পর্যন্ত আয় করা যাবে। ফলোয়ার বা অনুসারীর সংখ্যা বেশি থাকলেই কেবল বিজ্ঞাপনী আয়ের অংশ পাওয়া যাবে। প্রাথমিকভাবে অর্থের বিনিময়ে টুইটারের নীল বা ব্লু টিক ব্যবহারকারীরা এ সুযোগ পাবেন।

গত সপ্তাহে মেটার থ্রেডস অ্যাপ উন্মুক্তের পর বেশ চাপে পড়েছে টুইটার। টুইটারের আদলে তৈরি অ্যাপটিতে এক সপ্তাহের মধ্যেই ১০ কোটির বেশি ব্যবহারকারী যুক্ত হয়েছেন। ঠিক এমন সময়ে কনটেন্ট নির্মাতাদের সঙ্গে বিজ্ঞাপনের আয় ভাগ করার সুযোগ চালু করতে যাচ্ছে ইলন মাস্কের টুইটার।

উল্লেখ্য, কম্পিউটার ব্যবহারকারীরা মাসে আট ডলারের বিনিময়ে ব্লু টিক সুবিধা ব্যবহার করতে পারলেও আইফোন ও অ্যান্ড্রয়েড ফোনে নীল টিক যুক্ত করতে খরচ হয় ১১ ডলার। তবে সব দেশে এখনো নীল টিক ব্যবহারের সুযোগ চালু হয়নি।

সূত্র: দ্য ভার্জ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *