টি-টোয়েন্টি বিশ্বকাপ: পরিত্যক্ত হওয়ার শঙ্কায় শুরুর ৬ ম্যাচ

টি-টোয়েন্টি বিশ্বকাপ: পরিত্যক্ত হওয়ার শঙ্কায় শুরুর ৬ ম্যাচ

খেলা স্লাইড

অক্টোবর ১৬, ২০২২ ৮:২৫ পূর্বাহ্ণ

রোববার থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের অষ্টম আসর । বিশ্বের ১৬টি দল নিয়ে অস্ট্রেলিয়ার সাতটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ৪৫ ম্যাচের এই টুর্নামেন্ট। রোববার প্রাথমিক পর্ব দিয়ে পর্দা উঠবে জনপ্রিয় এ আসরের, চলবে ১৩ নভেম্বর পর্যন্ত।

কিন্তু এর মধ্যেই শুরুর বেশ কিছু ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ার শঙ্কায় রয়েছে বলে দুঃসংবাদ দিল অস্ট্রেলিয়ার আবহাওয়াবিদরা।

একদিন বাদেই রোববার শুরু টি-টোয়েন্টি বিশ্ব আসর। মেগা ইভেন্ট দেখতে আগ্রহ ও উদ্দীপনা নিয়ে মুখিয়ে আছেন কোটি কোটি ক্রিকেটপ্রেমী। এ উপলক্ষে এরইমধ্যে সব দলের অধিনায়ক মিলিত হয়েছেন এক জায়গায়। অফিশিয়াল ফটোসেশনে একই ফ্রেমে ধরা পড়েন সবাই।

এদিকে ক্রিকেট মহাযজ্ঞের জন্য প্রস্তুত অস্ট্রেলিয়া, প্রস্তুত আইসিসিও। কিন্তু দেশটির আবহাওয়া অধিদফতরের তথ্যমতে, টুর্নামেন্টের প্রথম তিনদিন বৃষ্টির আশঙ্কা রয়েছে। শুধু তাই নয়, মাসজুড়েই বৃষ্টি চলবে বলেও জানিয়েছেন তারা। এতে বেশ কিছু বৃষ্টিবিঘ্নিত ম্যাচ দেখা যেতে পারে।

সূচি অনুযায়ী, প্রথম দিন শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে নামিবিয়া। আর গিলংয়ে দ্বিতীয় ম্যাচ খেলবে আরব আমিরাত এবং নেদারল্যান্ডস। পরদিন ১৭ অক্টোবর সোমবার মাঠে নামবে স্কটল্যান্ড- ওয়েস্ট ইন্ডিজ এবং আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে। আর ১৮ অক্টোবর মঙ্গলবার খেলবে নামিবিয়া-নেদারল্যান্ডস এবং শ্রীলংকা-আরব আমিরাত। তাই প্রথম তিনদিন বৃষ্টির হানায় পরিত্যক্ত হয়ে যেতে পারে এই ৬টি ম্যাচ।

কারণ প্রথম রাউন্ড আর সুপার টুয়েলভে বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলে বিকল্প কোনো ব্যবস্থা রাখা হয়নি। যদিও নিয়ম অনুযায়ী, ন্যূনতম ৫ ওভারের ম্যাচ আয়োজনের চেষ্টা করা হবে। আর তা না করা গেলে ম্যাচগুলো পরিত্যক্ত ঘোষণা করা হবে।

তবে সেমিফাইনাল এবং ফাইনালের জন্য একদিন করে রিজার্ভ ডে রাখা হয়।

বিশ্বকাপের খেলা দেখতে এরইমধ্যে অস্ট্রেলিয়ায় আসতে শুরু করেছেন পর্যটকরা। দেদারস বিক্রি হচ্ছে বিভিন্ন ম্যাচের টিকিট। এক মাস আগে আইসিসি জানিয়েছিল, বিক্রি শুরুর ১০ মিনিটেই ব্লক হয়ে গেছে ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট। এবার নতুন তথ্য মতে, একই অবস্থা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের গ্রুপ পর্বের ম্যাচেও। বৃষ্টির আশঙ্কা সত্যি না হলে ফুল প্যাকড স্টেডিয়াম থাকবে বলেই মনে করেন আয়োজক কমিটির প্রধান নির্বাহী মিচেল এনরাইট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *