টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন মুশফিক

খেলা

সেপ্টেম্বর ৪, ২০২২ ৭:২৩ অপরাহ্ণ

জাহাঙ্গীর আলম 

ব্যর্থতায় শেষ হয়েছে টাইগারদের এশিয়া কাপ। টানা দুই হারে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। শূন্য হাতে দেশে ফিরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন মুশফিকুর রহীম। অবসরের খবরটি নিজেই জানিয়েছেন বাংলাদেশের এই অভিজ্ঞ ক্রিকেটার।

নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে মুশফিক লিখেছেন, ‘সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভালো এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুন্ঠ সমর্থন আমাকে প্রেরণা যুগিয়েছে। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট থেকে আজ আমি অবসর নিচ্ছি।’ওয়ানডে এবং টেস্টে মনোযোগ দিতেই টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন মুশফিক, ‘আমি বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই ফরম্যাটে দেশের জন্য আরো কিছু করতে পারব।’
আন্তর্জাতিক টি-টোয়েন্টির অধ্যায়ের ইতি টানলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন মুশফিক। তিনি লিখেছেন, ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগসহ (বিপিএল) অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লীগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি-টোয়েন্টি ফরম্যাটে।’ মিডল অর্ডারে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম ভরসার নাম মুশফিকুর রহীম। ‘মিস্টার ডিপেন্ডেবল’ তকমা পাওয়া এই ব্যাটার টি-টোয়েন্টি ফরম্যাটে বিবর্ণ ছিলেন দীর্ঘদিন।

গত বছর আরব আমিরাতে অনুষ্ঠিত বিশ্বকাপে শ্রীহীন শটে আউট হয়ে সমালোচনার শিকার হন মুশি। বাদ পড়েন দল থেকে। এরপর আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফিরেও জাত চেনাতে ব্যর্থ হন তিনি। হজ্জের ছুটিতে না থাকলে হয়তো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও নির্বাচকদের বিবেচনায় থাকতেন না মুশফিক। জিম্বাবুয়ে সফরেও বিশ্রাম দেয়ার খোলসে কার্যত বাদ দেয়া হয় তাকে। এরপর এশিয়া কাপের দলে ফেরেন মুশফিক। সংযুক্ত আরব আমিরাতে চলমান প্রতিযোগিতাটিতেও ব্যর্থ হয়েছেন তিনি। গ্রুপপর্বে বাংলাদেশের দুই ম্যাচে মুশফিকের সংগ্রহ মোটে ৫। এবার ব্যর্থ অধ্যায়ের ইতি টেনে দিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *