টানা ৫ দিনের ছুটির কবলে টেকনাফ স্থলবন্দর

টানা ৫ দিনের ছুটির কবলে টেকনাফ স্থলবন্দর

দেশজুড়ে স্লাইড

জুন ২৮, ২০২৩ ৮:১১ পূর্বাহ্ণ

ঈদুল আজহা উপলক্ষে কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে পাঁচদিনের ছুটি ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে বাংলাদেশ-মিয়ানমার দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার এসএম মোশাররফ হোসেন।

স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহতেশামুল হক বাহাদুর বলেন, দেশে ডলার সংকটের কারণে প্রচুর পরিমাণে বিভিন্ন ধরনের পণ্যসামগ্রী টেকনাফ স্থলবন্দরের খোলা মাঠ ও খালি জায়গায় পড়ে রয়েছে। ঝড়-বৃষ্টি ও রোদে পুড়ে এসব পণ্যসামগ্রী নষ্ট হওয়ার আতঙ্ক বিরাজ করছে ব্যবসায়ীদের মধ্যে। এরমধ্যে ঈদুল আজহা উপলক্ষে পাঁচদিনের জন্য বন্দর ছুটি শুরু হয়েছে।

টেকনাফ স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান ইউনাইটেড ল্যান্ড পোর্ট লিমিটেডের টেকনাফের মহাব্যবস্থাপক মো. জসিম উদ্দিন চৌধুরী বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক সরকারি সত্ত্বেও ব্যবসায়ীদের স্বার্থের কথা বিবেচনা করে বিশেষ ব্যবস্থায় মালামাল স্থলবন্দর থেকে সরবরাহের জন্য বিশেষ শ্রমিক মজুত রাখা হয়েছে।

টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার এসএম মোশাররফ হোসেন বলেন, ঈদুল আজহা উপলক্ষে মঙ্গলবার থেকে ১ জুলাই পর্যন্ত বন্দরের সব ধরনের পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে। কিন্তু বন্দরে থাকা পণ্যসামগ্রীর উসুল আদায় করা থাকলে সেসব পণ্যসামগ্রী বিশেষ ব্যবস্থায় বিভিন্ন জেলা ও বিভাগীয় শহরে সরবরাহের সু-ব্যবস্থা রাখা হয়েছে। রোববার বন্দর দিয়ে যথারীতি পণ্য আমদানি-রফতানি শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *