ঝিনাইগাতীতে সুদের টাকার জন্য দেনাদারের বসতঘর ভেঙ্গে নিলো সুদখোর

ঝিনাইগাতীতে সুদের টাকার জন্য দেনাদারের বসতঘর ভেঙ্গে নিলো সুদখোর

দেশজুড়ে

অক্টোবর ১৯, ২০২২ ৫:৩৯ অপরাহ্ণ

মুরাদ শাহ জাবাল, ঝিনাইগাতী (শেরপুর)

শেরপুরের ঝিনাইগাতীতে সুদের টাকা দিতে না পারায় সাদেকুল ইসলাম নামে এক দরিদ্র পরিবারের বসতঘর ভেঙ্গে নিলো সুদখোর মহাজন। সোমবার (১৭ অক্টোবর) উপজেলার গৌরিপুর ইউনিয়নের গৌরিপুর গ্রামে এ ঘটনা ঘটে। সাদেকুল ইসলাম ওই গ্রামের আব্দুর রহমানের ছেলে। দরিদ্রতার কারণে স্বপরিবারে ঢাকায় থাকেন।

সাদেকুল ইসলাম জানান, তিনি প্রতিবেশী আব্দুল মালেকের কাছ থেকে গত প্রায় দুই বছর পূর্বে ১৮ হাজার টাকা সুদে ধার নেন। পরে সুদে আসলে ২৩ হাজার টাকা পরিশোধও করেন। কিন্তু আব্দুল মালেকের দাবি আরো ৪০ হাজার টাকা পাবেন তিনি।
আব্দুল মালেক রবিবার (১৬ অক্টোবর) ঢাকায় থাকা সাদেকুল ইসলামকে ফোনে জানান, তার পাওনা ৪০ হাজার টাকা না দিলে সাদেকুলের বসতঘর ভেঙ্গে নিয়ে যাওয়ার হুমকি প্রদর্শন করে। এবং সোমবার আব্দুল মালেক তার লোকজন নিয়ে সাদেকুল ইসলামের একটি টিনশেড ঘর, ঘরে থাকা মালামালসহ ভেঙ্গে নিয়ে যায়।

খবর পেয়ে ঢাকা থেকে বাড়িতে এসে এ ব্যাপারে সাদেকুল ইসলাম বাদী হয়ে ৪ জনকে আসামী করে ঝিনাইগাতী থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়েই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয়ে আব্দুল মালেক বলেন, আমি ঘরটি ৬০ হাজার টাকা দিয়ে কিনে নিয়েছি। আমি কোন সুদের ব্যবসা করি না।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভূইয়া বলেন, এব্যাপারে একটি অভিযোগ পাওয়া গেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *