ঝগড়ায় জড়িয়ে জরিমানা গুনলেন গম্ভীর-কোহলি

খেলা

মে ২, ২০২৩ ১১:২৬ পূর্বাহ্ণ

মাত্র ১২৬ রানে গুটিয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সোমবার রাতে স্বল্প রানের টার্গেট দিয়েও দুর্দান্ত বোলিংয়ে লখনৌ সুপার জায়ান্টসকে হারিয়ে দেয় বিরাট কোহলিদের দল। আইপিএলের ষোড়শ আসরে নিজেদের পঞ্চম জয়ের দিনে লখনৌর পরামর্শক গৌতম গম্ভীরের সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়েন ব্যাঙ্গালোরের কোহলি। এতে দুই জনেরই গুনতে হয়েছে জরিমানা।

লখনৌর মাঠে আগে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৭ রানের টার্গেট দেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। জবাবে ১০৮ রানেই গুটিয়ে যায় লখনৌর ইনিংস। ম্যাচে শুধু গম্ভীর নয়; লখনৌর ক্রিকেটার নবীন উল হকের সঙ্গেও ঝগড়ায় হয় কোহলির।

বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, দ্বন্দ্বে জড়িয়ে আচরণবিধির দ্বিতীয় স্তরের ২.২১ ধারা লঙ্ঘন করেছেন কোহলি এবং গম্ভীর। শাস্তি হিসেবে তাদের ম্যাচ ফি’র পুরোটাই কেটে (১০০ শতাংশ জরিমানা) নেয়া হয়েছে। এছাড়া লখনৌয়ের আফগান পেসার নবীন উল হককে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

ম্যাচের ১৭তম ওভারে কোহলির সঙ্গে প্রথম ঝামেলায় জড়ান নবীনই। সে সময় এক আম্পায়ার এসে তাদের থামান। ম্যাচ চলাকালে লখনৌয়ের একটি করে উইকেট পড়ার পর নিজের স্বভাবসুলভ ভঙ্গিতে উল্লাস করছিলেন কোহলি।

এক সময় লখনৌয়ের ডাগআউটের দিকে তাকিয়ে দলটির পরামর্শক গম্ভীরের দিকে তাকিয়ে মুখে আঙুল দিয়ে তাকে চুপ করে থাকার ইঙ্গিত করেন কোহলি। নবীন উল হক আউট হওয়ার সময়ও বুনো উল্লাস করেন কোহলি। ক্যাপ খুলে মাটিতে ছুড়ে ফেলেন। সেটা ভালোভাবে নেননি নবীন। ম্যাচ শেষে হাত মেলানোর সময় কোহলিকে কিছু একটা বলেন আফগান ক্রিকেটার। পাল্টা জবাব দেন কোহলিও। এরপরই তেড়ে আসেন গম্ভীর। শুরু হয় তুমুল ঝগড়া। এরপর দুই দলের ক্রিকেটারদের মধ্যস্থতায় থামে বাদানুবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *