জেলেনস্কিকে পুতিন ডেকে হাসির খোরাক জো বাইডেন

জেলেনস্কিকে পুতিন ডেকে হাসির খোরাক জো বাইডেন

আন্তর্জাতিক স্লাইড

জুলাই ১৪, ২০২৩ ৮:২৯ পূর্বাহ্ণ

আবারো ভুল করলেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট জো বাইডেন (৮০) । ইউক্রেনের প্রেসিডেন্টকে ভুল নামে সম্বোধন করায় হাসির খোরাক হলেন তিনি। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির পরিবর্তে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নাম ডেকে বসেন তিনি। আর তখনই ঘটে যায় কাণ্ড। ভুল উচ্চারণের মুহূর্ত সঙ্গে সঙ্গেই ছড়িয়ে পড়ে অনলাইনে। বুধবার ন্যাটো শীর্ষ সম্মেলনে এ ভুলটি করে বসেন বাইডেন। ফক্স নিউজ।

লিথুনিয়ার ভিলনিয়াসে মঙ্গলবার শুরু হওয়া দুই দিনের শীর্ষ সম্মেলনে ৩১টি ন্যাটো সদস্য দেশের নেতারা যোগ দেন। সম্মেলনে বাইডেন ভলোদিমির বলতে গিয়ে ভুল করে বলে ফেলেন ভ্লাদিমির। বলেন, ‘ভ্লাদিমির ও আমি… আমার এত পরিচিত হওয়া উচিত নয়।’ ভুল বুঝতে পেরে পরক্ষণেই বলেন, ‘জেলেনস্কিকে আমি আলোচনার সময় বেশ কিছু নিশ্চয়তা দিয়েছি। ভুল বুঝতে পেরে শুধরে নিলেও থামাতে পারেননি সামজিক যোগাযোগমাধ্যমকে।

বাইডেনের ভাষণের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। তার পক্ষে-বিপক্ষে চলে সমালোচনার ঝড়। সপ্তাহ দুয়েক আগেই (২৮ জুন) রাশিয়ায় ওয়াগনার গ্রুপের সশস্ত্র বিদ্রোহ নিয়ে এক প্রশ্নের জবাব দিতে গিয়ে ইরাক ও ইউক্রেন গুলিয়ে ফেলেন বাইডেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *