গাজায় প্রবেশ করলো তিন শতাধিক ত্রাণবাহী ট্রাক

গাজায় প্রবেশ করলো তিন শতাধিক ত্রাণবাহী ট্রাক

আন্তর্জাতিক

এপ্রিল ৯, ২০২৪ ৯:০৯ পূর্বাহ্ণ

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ৩০০টিরও বেশি ত্রাণবাহী ট্রাক প্রবেশ করেছে। ছয় মাসের বেশি সময় ধরে চলা যুদ্ধে এই প্রথম এত বেশি ট্রাক প্রবেশ করলো উপত্যকাটিতে। খবর আল জাজিরার।

সোমবার (৮ এপ্রিল) এক ঘোষণায় ইসরাইলি কর্তৃপক্ষ জানিয়েছে, ৩২২টি ত্রাণবাহী ট্রাক ‘পরীক্ষা-নিরীক্ষা’ করা হয়েছে ও ফিলিস্তিনি ভূখণ্ডে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে।

এক্সে (সাবেক টুইটার) দেয়া এক পোস্টে ইসরাইলি কো-অর্ডিনেটর অব গভর্নমেন্ট অ্যাক্টিভিটিস ইন দ্য টেরিটোরি জানিয়েছে, ট্রাকগুলোর মধ্যে ২২৮টি খাবার বহন করছে।

রাফাহ ক্রসিং থেকে আল জাজিরার এক সাংবাদিক জানিয়েছেন, বেশ কিছু ট্রাক মিশরের দক্ষিণের রাফাহ ক্রসিং দিয়ে প্রবেশ করেছে। আর কিছু ট্রাক প্রবেশ করেছে কারেম আবু সালেম ক্রসিং দিয়ে।

তিনি আরও জানান, ত্রাণবাহী ট্রাকগুলোর অধিকাংশতেই পানি, চিনি, আটা ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী আছে।

তবে যে পরিমাণ ত্রাণ প্রবেশ করেছে তা গাজায় দুর্ভিক্ষের মধ্যে থাকা ফিলিস্তিনিদের জন্য পর্যাপ্ত নয় বলে জানিয়েছে জাতিসংঘ। সংস্থাটি বলছে, লাখ লাখ মানুষকে খাওয়ানোর জন্য এটি খুবই সামান্য খাবার।

অন্যদিকে রাফাহ ক্রসিংয়ের ব্যবস্থাপনা কর্তৃপক্ষের এক মুখপাত্র জানিয়েছেন, আজ যে পরিমাণ ত্রাণ প্রবেশ করেছে তা যুদ্ধের আগে যে ত্রাণ পাওয়া যেত তার ভগ্নাংশ মাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *