জিম্বাবুয়ের বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ

জিম্বাবুয়ের বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ

খেলা

জুলাই ৫, ২০২৩ ৮:৪৭ পূর্বাহ্ণ

আগের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে জিতলেই বিশ্বকাপের টিকিট নিশ্চিত হতো। সেই ম্যাচে হেরে যায় জিম্বাবুয়ে। তাদের হারিয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে শ্রীলংকা।

আজও সেই একই সমীকরণ ছিল জিম্বাবুয়ের সামনে। স্কটল্যান্ডের বিপক্ষে জিতলেই বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়ে যেত জিম্বাবুয়ের। এমন সহজ সমীকরণের ম্যাচে স্কটল্যান্ডের মতো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের সঙ্গে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল জিম্বাবুয়ে।

পরপর দুই ম্যাচে শ্রীলংকার পর আজ স্কটল্যান্ডের কাছে হেরে গতবারের মতো এবারো বিশ্বকাপ খেলা হচ্ছে না জিম্বাবুয়ের।

মঙ্গলবার বুলাওয়ের কুইন্স স্পোর্টস পার্কে আগে ব্যাট করে ২৩৪ রান করে স্কটল্যান্ড। সহজ টার্গেট তাড়ায় ২০৩ রানে অলআউট জয় জিম্বাবুয়ে।

গ্রুপপর্ব থেকে ৪ পয়েন্ট নিয়ে অনেকটা এগিয়ে থেকে সুপার সিক্স শুরু করে জিম্বাবুয়ে। কিন্তু দ্বিতীয় রাউন্ডে এসে নিজেদের সবশেষ দুই ম্যাচেই হেরে বাছাইপর্ব থেকেই বিদায় নেয় জিম্বাবুয়ে।

৮ পয়েন্ট নিয়ে আগেই বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকা। ৬ পয়েন্ট করে নিয়ে টেবিলের দুই ও তৃতীয় পজিশনে আছে স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে। ৪ পয়েন্ট নিয়ে এখনো বিশ্বকাপের স্বপ্ন দেখছে নেদারল্যান্ডস।

বৃহস্পতিবার নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে স্কটল্যান্ড-নেদারল্যান্ডস। সেই ম্যাচে জিতলেই ৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপে খেলার সুযোগ পাবে স্কটল্যান্ড।

তবে সেই ম্যাচে নেদারল্যান্ডস যদি স্কটল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে পারে তাহলে স্কটল্যান্ডকে বিদায় করে বিশ্বকাপে চলে যাবে নেদারল্যান্ডস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *