জামায়েত ইসলামীর ব্যাপক বিক্ষোভ মিছিল ঢাকায়

রাজনীতি

অক্টোবর ১৫, ২০২৩ ১:৩৯ অপরাহ্ণ

জামায়েত ইসলামীর ব্যাপক বিক্ষোভ মিছিল ঢাকায়

সকল বিরোধীদলীয় নেতাকর্মী ও আলেম-উলামাদের মুক্তির দাবিতে মতিঝিলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী।

রোববার সকালে মতিঝিল শাপলা চত্বরে এই মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলে ২০ হাজারেরও বেশি নেতাকর্মী উপস্থিতি ছিল বলে দাবি করেছে দলটি। তবে সমাবেশর পর বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ করেছে জামায়েত ইসলামী।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুলের নেতৃত্বে মিছিলটি মতিঝিল শাপলা চত্বর থেকে শুরু করে ইত্তেফাক মোড়ে এসে সমাবেশে মিলিত হয়।

মিছিল শেষে সমাবেশে দক্ষিণের আমির বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি গণতন্ত্র ও সাংবিধানিক সংগঠন। আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে চাই। আমরা ভোট এবং ভাতের অধিকারের জন্য রাস্তায় নেমেছি। তত্ত্বাবধায়ক ছাড়া আমরা ঘরে ফিরব না। অবিলম্বে সংসদ ভেঙে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের তপশিল ঘোষণা করতে হবে।

তিনি প্রশাসনকে সতর্ক করে বলেন, দেশ যেমন আপনাদের দেশ আমাদেরও। আপনারা এমন পরিস্থিতি তৈরি করবেন না যাতে করে দেশ বিপদে পড়ে। পুলিশ প্রশাসন আমাদের বন্ধু। আমরা কাউকে শত্রু মনে করি না। আমরা চাই, আমাদের সব কর্মসূচি স্বাধীনভাবে পালনের অনুমতি দিতে হবে।

এ সময় আরও উপস্থিতি ছিলেন, জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিমসহ দলের অন্য নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *