জাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদককে অবাঞ্চিত ঘোষণা

দেশজুড়ে

জানুয়ারি ২৩, ২০২৪ ১১:১৭ অপরাহ্ণ

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শাখা ছাত্রালীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে জমি দখলসহ একাধিক অভিযোগ তুলে তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় পরিবহন চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

এসময়, সংগঠনের কর্মীদের নিয়ে চিন্তা না করে বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী এলাকার ‘জমি দখল’ এর মত ব্যক্তিগত স্বার্থ নিয়ে বেশি ব্যস্ত থাকা, সংগঠনের কর্মীদের খোঁজ না রাখা, কমিটির ২ বছর অতিক্রান্ত হবার পরেও বিশ্ববিদ্যালয়ের রাজনীতিতে সমন্বয় না করা, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়া সত্ত্বেও রাজনীতি বিকেন্দ্রীকরণ না করে নিজ হল কেন্দ্রিক চিন্তাচেতনা পোষণ করা, প্রত্যেকটি হলের কর্মীসভা করেও দীর্ঘদিন যাবৎ হল কমিটি না দেয়া, হল কমিটির বিষয়ে কথা বলতে চাইলে বিভিন্ন সময়ে নেতা-কর্মীদের সঙ্গে অশোভন আচরণ করা এবং নানান ব্যস্ততার অজহাত দেখানোসহ বিভিন্ন ধরনের অভিযোগ তুলেন নেতাকর্মীরা।

লিখিত বক্তব্যে সাজ্জাদ শোয়েব চৌধুরী বলেন, “আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের অনুসারীরা, বিভিন্ন হলের নেতা-কর্মীরা আজকে এখানে একত্রিত হয়েছি এই মর্মে যে, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়া থেকে আজ অবধি কর্মীদের খোঁজ না রাখা, কমিটির ২ বছর অতিক্রান্ত হবার পরেও বিশ্ববিদ্যালয়ের রাজনীতিতে সমন্বয় না করা, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়া সত্ত্বেও রাজনীতি বিকেন্দ্রীকরণ না করে নিজ হল কেন্দ্রিক চিন্তাচেতনা পোষণ করা, প্রত্যেকটি হলের কর্মীসভা করেও দীর্ঘদিন যাবৎ হল কমিটি না দেয়া, হল কমিটির বিষয়ে কথা বলতে চাইলে বিভিন্ন সময়ে নেতা-কর্মীদের সঙ্গে অশোভন আচরণ করা এবং নানান ব্যস্ততার অজহাত দেখানো, এছাড়া সংগঠনের কর্মীদের নিয়ে চিন্তা না করে বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী পার্শ্ববর্তী ও একাকার ‘জমি দখল’ এর মত ব্যক্তিগত স্বার্থ নিয়ে বেশি ব্যস্ত থাকেন। তাই এসকল গুরুতর অভিযোগ এবং নৈতিক স্খলনের প্রতিবাদে আমরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের অনুসারীরা তাকে এই মুহূর্ত থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করছি।”

মিছিলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা লেনিন মাহবুব (যুগ্ম-সাধারণ সম্পাদক), সাজ্জাদ শোয়েব চৌধুরী (সহ-সভাপতি), চিন্ময় সরকার (সাংগঠনিক সম্পাদক), তৌহিদুল আলম তাকিদ (অর্থ-সম্পাদক) আরাফাতুল ইসলাম বিজয় (যুগ্ম-সাধারণ সম্পাদক) নেতৃত্ব দেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে জাবির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, বিশ্ববিদ্যালয়ে আসার পর আমি সার্বক্ষণিক ক্যাম্পাসেই অবস্থান করি। শুধু নিজের স্বার্থের কথা ভাবি এমন কথা যুক্তিহীন। তাছাড়া জমি দখলের অভিযোগের বিষয়েও কেউ কোন উপযুক্ত প্রমাণ দিতে পারবে না এমন অভিযোগ ভিত্তিহীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *