জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ফাউন্ডেশন জীবন বীমা কর্পোরেশন কর্তৃক আলোচনা ও দোয়া অনুষ্ঠান

রাজনীতি

আগস্ট ৩০, ২০২২ ৬:১৫ অপরাহ্ণ

রাশিদা হক কনিকা

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ফাউন্ডেশন জীবন বীমা কর্পোরেশন কর্তৃক আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ২৯ আগস্ট, সোমবার রাজউক ভবনের রাজউক মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন জীবন বীমা কর্পোরেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো: শফিকুল ইসলাম মিয়াজীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আমিনুল ইসলাম এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট ড. মশিউর মালেক।

অনুষ্ঠানের সভাপতি হিসেবে বক্তব্য রাখেন মোঃ শফিকুল ইসলাম মিয়াজী। তিনি বলেন, আমি দুইবার চাকরিচ্যুত হয়েছি কিন্তু আমি কোন চুরি বাটপারি করি নাই। আমি অন্যায়ের প্রতিবাদ করেছি বিধায় আমাকে চাকরীচ্যুত করা হয়েছে। প্রধান অতিথিকে উদ্দেশ্য করে বলেন আজকে কেন আমার হাউজে এ অবস্থা।

প্রধান অতিথি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বঙ্গবন্ধুর পরিবার ও জাতীয় চার নেতার হত্যার সাথে সরাসরি জড়িত ছিলেন জিয়াউর রহমান। ঠিক এভাবে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনা ও আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হত্যা করার চেষ্টা করা হয়েছে। জিয়াউর রহমানের পরিবার হলো সন্ত্রাসী পরিবার। তাই আমাদের সজাগ থাকতে হবে এই পরিবার থেকে।

তিনি আরও বলেন, বিএনপি জোর করে ক্ষমতায় যেতে চায়। আমাদের প্রধানমন্ত্রীর স্লোগান ‘আমার ভোট আমি দিবো যাকে খুশি তাকে দিবো’ এটা মাথায় রেখে ২০২৩ সালের নির্বাচনে চতুর্থ বারের মত শেখ হাসিনাকে নির্বাচিত করবো। এখন আমাদের রাজপথে থাকতে হবে। রাজপথই আমাদের শেষ ঠিকানা। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

মশিউর মালেক বলেন, বঙ্গবন্ধু বলে গেছেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। আজকে জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার বাংলার দিকে এগিয়ে যাচ্ছে। তাই আমাদের সকলের উচিত জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও মজবুত করতে তার নির্দেশনা মত কার্যক্রম চালিয়ে যাওয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ-সভাপতি ডা: মো: আব্দুস সালাম, জীবন বীমা কর্পোরেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো: আসাদুল ইসলাম, জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক কবি মো: সাইফুল ইসলাম, জীবন বীমা কর্পোরেশনের ড. মো: আবু তাহের, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সম্পাদক শহিদুল্লা ওসমানি, ঢাকা মহানগর আওয়ামী লীগ (দক্ষিণ) এর সদস্য এস এম শহিদুল ইসলাম মিলন, বঙ্গবন্ধু পরিষদ জীবন বীমা কর্পোরেশনের সভাপতি এটিএম নজরুল আলম, বঙ্গবন্ধু পরিষদ জীবন বীমা কর্পোরেশনের সাধারণ সম্পাদক মো: আব্দুর রহমান মোল্লাসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

সঞ্চালনায় ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন জীবন বীমা কর্পোরেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: মোখলেছুর রহমান পলাশ ও যুগ্ম সাধারণ সম্পাদক জি এম হাসান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *