শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন : এমপি মৃণাল

শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন : এমপি মৃণাল

রাজনীতি

জুলাই ১২, ২০২৩ ৫:৪৯ অপরাহ্ণ

অনু হাসান, মুন্সিগঞ্জ

বাংলাদেশ আওয়ামী আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস বলেছেন, নৌকায় ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখুন, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। বিএনপি জামাতকে বয়কট করুন। বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদায় উন্নীত হয়েছে। অর্থনীতিতে বাংলাদেশ পরিণত হয়েছে বিশ্বের ৩৫তম অবস্থানে।

১১ জুলাই, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে মুন্সিগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনের সড়কে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী অঙ্গসংগঠনের আয়োজনে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষে এবং বিএনপি-জামায়াতের অপশক্তির দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত এক গণসমাবেশে তিনি এই কথা বলেন।

শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন : এমপি মৃণাল

তিনি বলেন, মাথাপিছু আয় বিএনপির সময় ছিলো ৫৪৩ মার্কিন ডলার এখন তা ২৭৬৫ মার্কিন ডলারে পরিণত হয়েছে। বিএনপি আমলে দেশের ৪১ দশমিক ৫১ শতাংশ মানুষ দরিদ্র ছিল বর্তমানে তা কমে ১৮ দশমিক ৭ শতাংশে দাঁড়িয়েছে। বিএনপি আমলে দেশের ২৫ দশমিক ১ শতাংশ মানুষ অতি দরিদ্র ছিল বর্তমানে তা কমে ৫ দশমিক ৬ ভাগে নেমে এসেছে। বিএনপি আমলে শিক্ষার হার ছিল ৪৫ শতাংশ বর্তমানে ৭৫.৬ শতাংশে উন্নীত হয়েছে। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ অঙ্গীকার বাস্তবায়ন করেছে, খাদ্যে স্বয়ংম্পূর্ণতা অর্জন করেছে বাংলাদেশ।

তিনি আরও বলেন, বাংলাদেশ বিশ্বে চাল উৎপদনে তৃতীয় পাট উৎপাদনে ২য়, চা উৎপাদনে ৪র্থ, ইলিশ উৎপাদনে ১ম, মাছ উৎপাদনে ২য়, সবজী উৎপাদনে তৃতীয়, পেয়াজ উৎপাদনে ৩য় আলু, আম উৎপাদনে ৭ম, ছাগল উৎপাদনে ৪র্থ, ছাগলের মাংশ উৎপাদনে ৭ম অবস্থানে রয়েছে। বাংলাদেশ থেকে ৭০ টির বেশী সবজি ও ফল বিদেশে রপ্তানী হচ্ছে। কৃষিপন্য রপ্তানীতে ইতিমধ্যে ১০০ কোটি ডলার আয়ের মাইলফলক অতিক্রম করেছি আমরা।

এমপি মৃণাল বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় ১ কোটি ৮১ লক্ষ ২৩ হাজার ৫৫৪জন বিভিন্ন ভাতা গ্রহণ করেছে। এছাড়াও মুজিব বর্ষ উপলক্ষে ২০২০ হতে ২০২৩ পর্যন্ত সারা দশে ভূমিহীন গৃহহীন পরিবারের মধ্যে ২ লক্ষ ৩৮ হাজার ৬৬৬টি গৃহ বরাদ্দ দেওয়া হয়েছে। ১৯৯৭ সালে অশ্রয়ণ প্রকল্পের আওতায় কাজ শুরু হওয়ার পর থেকে ৫ লাখ ৫৫ হাজার ৪৩২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূনবাসন করা হয়েছে। পদ্মা সেতু ঢাকা মাওয়া সড়ক মেট্রোরেল এলিভেটেড এক্সপ্রেসওয়ে কর্ণফুলী নদীরতল দেশে বঙ্গবন্ধু ট্যানেল নির্মানসহ সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু হচ্ছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে রুপপুর প্রকল্প, বঙ্গবন্ধু স্যাটেলাইট পায়রা বিদুৎ চালু হয়েছে।

এছাড়া তিনি মুন্সীগঞ্জের উন্নয়ন নিয়ে বলেন, মুন্সীগঞ্জ শহর রক্ষা বাঁধ, মুক্তারপুর বিনোদপুর, বাংলাবাজার শিলই ইউনিয়নে নদী ভাঙ্গন রোধে কাজ করা হচ্ছে। চট্টগ্রাম থেকে রসুলপুর ফুলদি সড়কের কাজ হয়েছে। পঞ্চবটি থেকে মুক্তাপুর পর্যন্ত ২ হাজার ২শ ৫০ কোটি টাকা ব্যায়ে নির্মিত হচ্ছে এ্যলিব্রেটেড সড়ক। কারিগরি শিক্ষায় অগ্রগতি লক্ষে কাজ করা হয়েছে,মুন্সীগঞ্জের বিভিন্ন হাইস্কুল, কলেজ, মাদাসা মসজিদ, গোরস্তান, মন্দির শ্বসানে অর্থিক অনুদান দেওয়া হয়েছে এখানে স্থাপনাগুলো দাড়িয়েছে। ছনবাড়ির মুক্তারপুর, সিপাহীপাড়া দিঘিরপাড়, কাটাখালি মাকহাটি চরডুমুরিয়া বাংলাবজার ভাসারচরে রাস্তাঘাট উন্নয়নে কাজ করা হয়েছে। যারা বলেন উন্নয়ন হয়নি তাদের বলবো নিজ চোখে দেখে যান কি উন্নয়ন হয়েছে। আপনারা আমাকে ব্যবহার করুন আমি আপনাদের কল্যাণে কাজ করে যেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *